×
ব্রেকিং নিউজ :
রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। ইরানের প্রেসিডেন্ট ডঃ সাইয়্যেদ ইব্রাহিম রাইসির মর্মান্তিক মৃত্যুতে শাহরিয়ার আলম এমপির শোক প্রকাশ শাবনম ফারিয়া একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। রাজশাহী গোদাগাড়ীর সীমান্তবর্তী দূর্গম চর হতে ০৩ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বয়স্ক রিকশা চালকদের রিকশায় যাতায়াত এড়িয়ে চলুন গাইবান্ধার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পলাশবাড়ীতে নিয়মিতভাবে স্বাভাবিক প্রসবের পাশাপাশি, ১৯ মার্চ থেকে নিয়মিতভাবে শুরু হয়েছে সিজারিয়ান সেকশনের কার্যক্রম। রকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। মস্তিষ্কের এই জটিল অস্ত্রোপচারটিমাথার হাড় এবং মস্তিষ্কের পর্দায় আঘাত বর্তমান বিশ্বে স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করার জন্য প্রয়োজন প্রশিক্ষণ এবং প্রযুক্তির। বাড়ছেই সাইবার অপরাধ
  • প্রকাশিত : ২০২৪-০৩-১৬
  • ২৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতীয় শিশু দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আমরা সকলের মধ্যে গভীর শ্রদ্ধা ও সম্মান প্রকাশ করছি। বাংলাদেশের প্রথম রাষ্ট্রীয় প্রধানমন্ত্রী এবং মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস দুটি মৌলিক অনুষ্ঠান, যেখানে আমরা শিশুদের ভবিষ্যতের দিকে মনোনিবেশ করি।

শিশু হওয়া একটি আনন্দময়, সুখী ও প্রতিযোগিতামুক্ত দিন, এবং এই দিনের অনুষ্ঠানের মাধ্যমে আমরা তাদের সাথে একটি আমিশ অনুভূতি করতে চাই। বাংলাদেশের প্রতিটি শিশুর অধিকার, সুরক্ষা ও উন্নত ভবিষ্যতের জন্য আমরা সকলের প্রতি দায়িত্বশীল।

এই দিনগুলি শিশুদের জন্য সুখ, স্বাধীনতা, এবং শিক্ষার অধিকার নিয়ে নতুন স্বপ্ন এবং আশায় প্রেরণা তৈরি করে। এগুলি তাদের জীবনে একটি মুখরিত অংশ যেখানে তারা সমাজের উন্নতির সাথে যুক্ত হতে পারে এবং তাদের স্বপ্ন পূরণ করতে সাহায্য পায়।

বাংলাদেশের প্রথম রাষ্ট্রীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন অগ্রগতিমূলক নেতা ছিলেন, যার উদাহরণ প্রেরণা সৃষ্টি করেছে মানবতার পথে অগ্রসর হতে। তার উদাহরণ এবং দৃঢ় নেতৃত্বের মাধ্যমে আমরা তার স্মৃতিতে বিনম্র প্রণাম জানাই এবং তার স্বপ্ন এবং লক্ষ্যের মাধ্যমে শিশুদের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আমরা বিনম্রভাবে আল্লাহ্‌ তাআলার কাছে তার পদত্যাগের মাধ্যমে তার পদ্মশ্রী প্রাপ্ত মানুষের সমাজে শান্তি এবং সুরক্ষা নিতে আমরা প্রার্থনা করি।

শিশুরা, আমরা আমাদের ভবিষ্যতের আশা, স্বপ্ন, এবং সম্ভাবনার অবাধ্য অংশ। আমরা শিশুদের জন্য নিশ্চিন্ত এবং সুখী একটি ভবিষ্যত তৈরি করতে দায়িত্বশীল। তাই, জাতীয় শিশু দিবস আমাদের জন্য একটি মৌলিক দিন, যেখানে আমরা শিশুদের অধিকার, সুরক্ষা, এবং উন্নত ভবিষ্যতের দিকে মনোনিবেশ করি।

আমাদের জন্মভূমি বাংলাদেশের জনপ্রিয় বাপ্পা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আমরা তার স্মৃতিতে প্রদর্শন করি। তিনি শিশু ও তরুণ সমাজের মনোনিবেশে অগ্রগতির জন্য অগ্রগতি করেছিলেন। তার ভাবনা ছিল যে, শিশুরা সমাজের মৌলিক ইতিহাস, সংস্কৃতি এবং সম্পদগুলির সাথে সংঘর্ষ করে এবং তাদের মধ্যে শিক্ষা ও স্বাধীনতার অধিকার উপহার করেন।

আমরা তার উদাহরণ অনুসরণ করে শিশুদের বিপ্লবী এবং নেতৃত্বশীল হিসেবে উন্নত করতে চাই। শিশুরা যখন শিক্ষা, স্বাধীনতা, ও সমান অধিকারের মেলামেলা অনুভব করতে থাকে, তখন সমাজ স্থিতিশীল হয়।

আমরা সকলের উন্নতির সৃষ্টিকারী, সমান অধিকারের প্রতি আদর্শ ধারণা এবং সমাজের সাথে সম্পর্ক উন্নত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা বাংলাদেশের শিশুদের আবার বাংলাদেশ থেকে বিশ্বের প্রায় সকল অঞ্চলের শিশুদের প্রগতিশীল সংস্কৃতি এবং প্রযুক্তির মধ্যে মিশে দিয়ে তাদের জন্য একটি স্বপ্নময় ভবিষ্যত নিশ্চিত করতে আগ্রহী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাহরণ, স্বাধীনতা, ও প্রেরণা নিরন্তর আমাদের প্রেরণা হিসেবে অবিচ্ছিন্ন রয়েছে। তার জন্মদিনে ও জাতীয় শিশু দিবসে, আমরা তার স্মৃতিতে মৌলিক প্রেরণা অর্পণ করি এবং তার স্বপ্ন এবং লক্ষ্য অনুসরণ করে শিশুদের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই দিনগুলি শিশুদের উন্নতি ও সমাজের প্রগতির দিকে আমাদের মনোনিবেশ জানানোর সুযোগ সৃষ্টি করে। তাই, আসুন সমস্ত শিশুদের জন্য আমরা একটি স্বপ্নময়, সুরক্ষিত, এবং উন্নত ভবিষ্যত গড়ে তুলি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat