×
ব্রেকিং নিউজ :
রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। ইরানের প্রেসিডেন্ট ডঃ সাইয়্যেদ ইব্রাহিম রাইসির মর্মান্তিক মৃত্যুতে শাহরিয়ার আলম এমপির শোক প্রকাশ শাবনম ফারিয়া একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। রাজশাহী গোদাগাড়ীর সীমান্তবর্তী দূর্গম চর হতে ০৩ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বয়স্ক রিকশা চালকদের রিকশায় যাতায়াত এড়িয়ে চলুন গাইবান্ধার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পলাশবাড়ীতে নিয়মিতভাবে স্বাভাবিক প্রসবের পাশাপাশি, ১৯ মার্চ থেকে নিয়মিতভাবে শুরু হয়েছে সিজারিয়ান সেকশনের কার্যক্রম। রকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। মস্তিষ্কের এই জটিল অস্ত্রোপচারটিমাথার হাড় এবং মস্তিষ্কের পর্দায় আঘাত বর্তমান বিশ্বে স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করার জন্য প্রয়োজন প্রশিক্ষণ এবং প্রযুক্তির। বাড়ছেই সাইবার অপরাধ
  • প্রকাশিত : ২০২৪-০২-২০
  • ১৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
একজন চিকিৎসকের কাছে মানুষ রোগমুক্তির পাথেয় খুঁজে। সুস্থ সবল মানুষ হেঁটে হাসপাতালে গিয়ে যখন রোগের হাল হকিকত জানতে চেয়ে (এন্ড্রোসকপি করতে গিয়ে) লাশ হয়ে ফিরে তখন সেই চিকিৎসকের ভূমিকা নিয়ে উদ্বেগ দেখা দেয়। জীবন রক্ষাকারীর ভূমিকা থেকে চিকিৎসক হয়ে উঠেন প্রাণনাশের উপলক্ষ। জোর গলায় বলেন, এসব পরিস্থিতি সামলে নেয়ার যথেষ্ট ক্ষমতা রয়েছে তার। চিকিৎসা পদ্ধতি নিয়ে সদুত্তরও দিতে পারেননি। তিনদিন আইসিইউতে রেখে লাশ বুঝিয়ে দেয় স্বজনদের। এমন দায়িত্বহীন যদি হয় চিকিৎসা ব্যবস্থা তবে সাধারণ মানুষের সেবা কোথায় মিলবে?
এমনি এক হৃদয় বিদারক ঘটনা ঘটেছে প্রযুক্তিপণ্য বিপণন ও বিক্রয়ের স্বনামধন্য প্রতিষ্ঠান ডিস্ট্রিবিউশন হাব লিমিটেডে কর্মরত রাহিব রেজার সাথে। গ্যাস্ট্রিকের ব্যথার জন্য ঢাকার ল্যাব এইড হাসপাতালে এন্ড্রোসকপি করতে গিয়ে তিনদিন পর স্বজনদের কাছে তার মৃতদেহ ফিরলো। ল্যাব এইডে নিয়োজিত এই চিকিৎসকের দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ করছে।
ল্যাব এইড কর্তৃপক্ষকে এই ঘটনার সুস্থ তদন্ত করে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করে দৃষ্টান্ত স্থাপন করার জন্য বিসিএসসহ অন্যান্য প্রযুক্তি সংগঠনগুলো কঠোর দাবি উত্থাপন করেছে।
বাংলাদেশ কম্পিউটার সমিতি ডিস্ট্রিবিউশন হাব লিমিটেডের কর্মকর্তা রাহিব রেজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করতঃ বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছে। মহান সৃষ্টিকর্তা রাহিব রেজার মৃত্যু পরবর্তী জীবনকে সহজ এবং বরকতময় করুক, আমিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat