×
ব্রেকিং নিউজ :
রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। ইরানের প্রেসিডেন্ট ডঃ সাইয়্যেদ ইব্রাহিম রাইসির মর্মান্তিক মৃত্যুতে শাহরিয়ার আলম এমপির শোক প্রকাশ শাবনম ফারিয়া একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। রাজশাহী গোদাগাড়ীর সীমান্তবর্তী দূর্গম চর হতে ০৩ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বয়স্ক রিকশা চালকদের রিকশায় যাতায়াত এড়িয়ে চলুন গাইবান্ধার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পলাশবাড়ীতে নিয়মিতভাবে স্বাভাবিক প্রসবের পাশাপাশি, ১৯ মার্চ থেকে নিয়মিতভাবে শুরু হয়েছে সিজারিয়ান সেকশনের কার্যক্রম। রকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। মস্তিষ্কের এই জটিল অস্ত্রোপচারটিমাথার হাড় এবং মস্তিষ্কের পর্দায় আঘাত বর্তমান বিশ্বে স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করার জন্য প্রয়োজন প্রশিক্ষণ এবং প্রযুক্তির। বাড়ছেই সাইবার অপরাধ
  • প্রকাশিত : ২০২৪-০৩-১৯
  • ১০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বর্তমান বিশ্বে স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করার জন্য প্রয়োজন প্রশিক্ষণ এবং প্রযুক্তির। শুধুমাত্র পাঠ্যপুস্তকের পড়াশোনার মাধ্যমে কর্মসংস্থান নিশ্চিত করা সম্ভব নয়। মাননীয় তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভাই গত ১৫ বছর ধরে আমাদেরকে নির্দেশনা দিয়ে চলেছেন, যে শুধু পাঠ্যপুস্তক বা প্রাতিষ্ঠানিক শিক্ষা নয়, কর্মমূখী ও জীবনমূখী শিক্ষা দিয়ে আমাদের সকল তরুণ-তরুণীদেরকে দক্ষ জনশক্তি হিসেবে প্রস্তুত করতে হবে। এজন্য আমরা বিভাগীয় পর্যায়ে হাইটেক পার্ক, জেলা পর্যায়ে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার তৈরি করছি।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মেহেরপুরে ৮৩ কোটি টাকা ব্যয়ে ৬ তলা বিশিষ্ট শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার উপহার দিয়েছেন। উপজেলা পর্যায়ে ৫০০টি এবং জেলা পর্যায়ে ৬৪টিসহ সবমিলিয়ে ৫৬৪টিরও অধিক জয় স্মার্ট সার্ভিস ট্রেনিং অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে, যাতে উপজেলা পর্যায়েও আমাদের ছেলেমেয়েরা প্রশিক্ষণ নিয়ে নিজেদেরকে দক্ষ জনশক্তি এবং স্মার্ট উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারে। সাথে সাথে সরকারের সেবাগুলো জনগণের কাছে পৌছে দেওয়ার জন্য স্মার্ট সার্ভিস সেন্টার হিসেবে এটাকে প্রস্তুত করছি।
সরকারি বেসরকারি খাতকে একত্রিত করে আমরা সরকারের সেবা এবং সম্পদ তরুণ-তরুণীদের জন্য ব্যবহার করতে দিচ্ছি যেটা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের দৃষ্টান্ত। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য আমাদের স্মার্ট সিটিজেনদের স্মার্ট এমপ্লয়মেন্ট তৈরির ঠিকানা হবে জয় সেট সেন্টার।
- জুনাইদ আহ্‌মেদ পলক এমপি
মাননীয় প্রতিমন্ত্রী,
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়
মেহেরপুরে ডিজিটাল সংযোগ স্থাপন প্রকল্পের আওতায় 'জয় সেট সেন্টার' নির্মাণ কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠানে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat