×
ব্রেকিং নিউজ :
রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। ইরানের প্রেসিডেন্ট ডঃ সাইয়্যেদ ইব্রাহিম রাইসির মর্মান্তিক মৃত্যুতে শাহরিয়ার আলম এমপির শোক প্রকাশ শাবনম ফারিয়া একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। রাজশাহী গোদাগাড়ীর সীমান্তবর্তী দূর্গম চর হতে ০৩ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বয়স্ক রিকশা চালকদের রিকশায় যাতায়াত এড়িয়ে চলুন গাইবান্ধার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পলাশবাড়ীতে নিয়মিতভাবে স্বাভাবিক প্রসবের পাশাপাশি, ১৯ মার্চ থেকে নিয়মিতভাবে শুরু হয়েছে সিজারিয়ান সেকশনের কার্যক্রম। রকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। মস্তিষ্কের এই জটিল অস্ত্রোপচারটিমাথার হাড় এবং মস্তিষ্কের পর্দায় আঘাত বর্তমান বিশ্বে স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করার জন্য প্রয়োজন প্রশিক্ষণ এবং প্রযুক্তির। বাড়ছেই সাইবার অপরাধ
  • প্রকাশিত : ২০২৪-০২-২০
  • ১২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অ্যালেক্সি নাভালনির স্ত্রী বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার স্বামীকে তিন দিন আগেই হত্যা করেছেন। কারণ, তিন দিন পর তাদের সুষ্ঠু নির্বাচনের দাবিতে কাজ শুরু করার কথা ছিল।

সোমবার প্রকাশিত একটি ভিডিওতে অশ্রুসিক্ত অবস্থায় ইউলিয়া নাভালনায়া বলেন, তিন দিন আগেই পুতিন আমার স্বামী অ্যালেক্সি নাভালনিকে হত্যা করেছিলেন।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, আর্কটিক সার্কেলের অভ্যন্তরে মস্কো থেকে ২০০০ মাইল (১২০০ কিলোমিটার) উত্তর-পূর্বে খার্পের জেল কলোনিতে হাঁটার সময় চেতনা হারানোর পর নাভালনি মারা যান।

ইউলিয়া নাভালনায়া বলেন, অ্যালেক্সি তিন বছর যন্ত্রণা ও নির্যাতনের পর জেল কলোনিতে মারা যান। পুতিনের বিরুদ্ধে লড়াইয়ে এক দশকেরও বেশি সময় ধরে তার স্বামীর পাশে থাকা ইউলিয়া নাভালনায়া তার অসমাপ্ত কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন।  

তিনি বলেন, অ্যালেক্সির জন্য এবং নিজেদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটি আমরা করতে পারি তা হলো লড়াই চালিয়ে যাওয়া, আগের চেয়ে মরিয়া হয়ে আরও প্রচণ্ডভাবে। যুদ্ধের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার, সুষ্ঠু নির্বাচন এবং বাকস্বাধীনতার জন্য লড়াই করার, আমাদের দেশকে ফিরিয়ে নেওয়ার জন্য লড়াই করার প্রতিটি সুযোগকে কাজে লাগাতে হবে।

তিনি আরও বলেন, আমরা ঠিক জানি কেন পুতিন তিন দিন আগে অ্যালেক্সিকে হত্যা করেছিল... আমরা নিশ্চিতভাবে খুঁজে বের করব কে এ অপরাধটি করেছে এবং কীভাবে এটি করা হয়েছিল।

এদিকে ক্রেমলিন সোমবার বলেছে, নাভালনির মৃত্যুর তদন্ত চলছে। কিন্তু পশ্চিমা সরকারগুলো পুতিনকে এ মৃত্যুর জন্য দায়ী করে নিন্দা জানিয়েছে।

রাশিয়ার সরকার এখন পর্যন্ত নাভালনির মরদেহ তার মা এবং আইনজীবীর কাছে হস্তান্তর করতে অস্বীকার করছে।

সূত্র: এনডিটিভি 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat