‘কিংবদন্তি’ পুরস্কারে ভূষিত হলেন রোনালদো

0
345
Spread the love

অর্জনের মুকুটে আরও একটি পালক যোগ হলো পর্তুগীজ রাজকুমার ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২০১৬ সালে দেশকে পাইয়ে দিয়েছেন ইউরোপ সেরার তকমা। আর ক্লাব ইতিহাসে রিয়াল মাদ্রিদের হয়ে যে কীর্তি গড়েছেন সেটার পরিমাপ এখন না করাই ভালো। কিন্তু গত বছর হুট করেই সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে পাড়ি জমালেন ইতালির তুরিনে। জুভেন্টাসের হয়েও আছেন দারুণ ফর্মে। স্পেন ছেড়ে ইতালিতে থাকলেও তার খ্যাতিতে এতটুকুও কেউ ভাগ বসাতে পারেননি সেটা প্রমাণ হলো গতকালও।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার ‘লিজেন্ড অ্যাওয়ার্ডস’ পেয়েছেন সিআর সেভেন। তার মানে কাল থেকেই কিংবদন্তি খেতাব পেয়ে গেছেন রোনালদো।
রিয়াল মাদ্রিদের হয়ে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ জয়ে রাতেই ঘোষণা দিয়েছিলেন ক্লাব ছাড়ছেন তিনি। তবে সে সময় কেবল গুঞ্জন মনে হলেও শেষ পর্যন্ত স্পেন ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ইতালিতে। ক্লাব ছাড়ার এক বছর পর সম্মানে ভূষিত হচ্ছেন রোনালদো।

স্পেনের রাজধানী মাদ্রিদে স্প্যানিশ গণমাধ্যম মার্কা একটি অনুষ্ঠান আয়োজন করে রোনালদোকে এ বিশেষ উপাধিতে ভূষিত করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলো আন্তর্জাতিক গণমাধ্যমকর্মী এবং কিছু সংখ্যক সমর্থক।

পুরস্কারটি রোনালদোর হাতে তুলে দেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ এবং হুয়ান ইগ্নাসিও গুয়ারদো। পুরস্কার পেয়ে রোনালদো কিছুটা আবেগপ্রবণ হয়ে বলেন, ‘এ পুরস্কারটি আমার জাদুঘরের খুব সুন্দর একটি জায়গায় থাকবে। এ পুরস্কার আমি পেয়েছি কারণ আমি বেশির ভাগ অর্জন করেছি রিয়াল মাদ্রিদের হয়ে। আমি অনেক শহর ঘুরেছি কিন্তু মাদ্রিদের মতো শহর দ্বিতীয়টি কোথাও পাইনি।’

রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন টানা ৯ মৌসুম। ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করেছেন তিনিই। আর জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ এবং দুইটি লা লিগা। জুভেন্টাসের হয়ে প্রথম মৌসুমেই জিতেছেন ইতালিয়ান সিরি আ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here