৮ হাজার টাকা বেতনে চাকরিও করেছেন রাধিকা আপ্তে

0
225
Spread the love

রাধিকা আপ্তে বলিউডে এই মুহূর্তে এক জনপ্রিয় নাম। তার অভিনয় দক্ষতা কারও অজানা নয়। রাধিকার জন্ম তামিলনাড়ুর ভেলোরে।
Radhika
রাধিকা আপ্তে বলিউডে এই মুহূর্তে এক জনপ্রিয় নাম। তার অভিনয় দক্ষতা কারও অজানা নয়। রাধিকার জন্ম তামিলনাড়ুর ভেলোরে। তাঁর বাবা-মা দু’জনেই চিকিৎসক। রাধিকা নিজেও ভীষণ মেধাবী। পুণের ফার্গুসন কলেজ থেকে অর্থনীতি এবং অঙ্ক নিয়ে স্নাতন করেছেন তিনি ।

পুণেতেই তার বেড়ে ওঠা। শুধু কি অভিনয়েই তিনি পারদর্শী? এর পাশাপাশি পড়াশোনা এবং নাচেও তিনি সমান পারদর্শী। আট বছর রোহিণী ভাটের কাছে তিনি কথক নৃত্য শিখেছেন।

নাচের পাশাপাশি রাধিকা পুণের থিয়েটার গ্রুপের সঙ্গেও যুক্ত হন। তারপর ফিল্মে যোগ দেওয়ার জন্য মুম্বাই পাড়ি দেন। কিন্তু মুম্বাইয়ে ফিল্মের জন্য ইন্টারভিউ দেওয়ার সময় খুব খারাপ অভিজ্ঞতা হয়েছিল তার। ফলে ফের পুণেতে বাবা-মার কাছে চলে যান। সেখানে গিয়ে ফের যোগ দেন থিয়েটারে।

তবে সিনেমায় যোগ দেবার আগে রাধিকার ক্যারিয়ার শুরু করেন মাত্র আট হাজার টাকার মাইনেতে। মুম্বাইয়ের গোরেগাঁওয়ে একটি থিয়েটার কোম্পানিতে মাত্র আট হাজার টাকা মাইনের বিনিময়ে কাজে যোগ দেন তিনি। গোরেগাঁওয়ের একটি পুরনো বাড়ির ছোট ঘরে পেয়িং গেস্ট থাকতেন। তার সঙ্গে রুম শেয়ার করতেন আরও অনেকেই।

অত্যন্ত পরিশ্রমী রাধিকার লক্ষ্য কিন্তু ছিল আরও ওপরে আর তাই থিয়েটারের পাশাপাশি ফিল্মে কাজের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। ২০০৯ সালে প্রথম ‘ঘো মালা আসলা হাভা’ নামে একটি মরাঠি কমেডি ফিল্মে সুযোগ পান। তারপর ‘শোর ইন দ্য সিটি’, ‘রক্তচরিত্র’, ‘আই অ্যাম’-এ অভিনয় করেন তিনি। সৌন্দর্য এবং বুদ্ধিমত্তার মিশেল রাধিকা আপ্তে একের পর এক ছবিতে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়ে চলেছেন ।

এর মাঝেই এক বছরের জন্য লন্ডনে গিয়ে কন্টেম্পোরারি ডান্স শেখার সিদ্ধান্ত নেন রাধিকা। ২০১১ সালে লন্ডনেই তার স্বামী মিউজিসিয়ান বেনেডিক্ট ট্রেলরের সঙ্গে পরিচয়। ২০১৩ সালে বিয়ে করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here