১৭ জেলে নিয়ে বঙ্গোপসাগরে ট্রলারডুবি, উদ্ধার ১

0
50

পাথরঘাটা (বরগুনা):

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল থাকায় ঝড়ের কবলে পড়ে বরগুনার পাথরঘাটা উপজেলার তাফালবাড়ী গ্রামের আনোয়ার হোসেনের মালিকানাধীন এফবি জাকারিয়া নামে মাছ ধরা একটি ট্রলার ১৭ জন জেলে নিয়ে ডুবে গেছে বলে খবর পাওয়া গেছে।

নিখোঁজদের মধ্যে ৭ ঘণ্টা ভেসে থাকার পর এক জেলেকে অপর একটি ট্রলারের জেলেরা উদ্ধার করলেও এখনো নিখোঁজ রয়েছে ১৬ জেলে।

রোববার (৪ আগস্ট) বেলা ১১টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (৩ আগস্ট) ভোর রাত ৩টার দিকে পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্বলালবয়া এলাকায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া জেলে নোয়াখালী জেলার মো. ওমর আলীর ছেলে মাহমুদ এবং নিখোঁজদের মধ্যে ইকবাল হোসেন ও আনোয়ার মাঝির নাম জানা গেছে। অপর নিখোঁজ জেলেদের নাম জানা যায়নি। তবে তাদের বাড়ি নোয়াখালী জেলার বিভিন্ন এলাকায় বলে জানান ট্রলার মালিক আনোয়ার হোসেন।

ট্রলার মালিকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্বলালবয়া এলাকায় মাছ শিকার করছিল ওই ট্রলারের জেলেরা। এসময় হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে ঝড় শুরু হলে ট্রলারটি ১৭ জন জেলেকে নিয়ে ডুবে যায়। পরে এফবি আরিফ নামের অপর একটি ট্রলার ফিরে আসার পথে এক জেলেকে ভেসে থাকতে দেখে উদ্ধার করে।তবে অপর ১৬ জেলে ও ট্রলারটি এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, ইতোমধ্যেই নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারের জন্য একটি ট্রলার রওনা হয়েছে।

Leave a Reply