হিলি সীমান্তের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করলো বাংলাদেশ-ভারত

0
46
হিলি সীমান্তের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করলো বাংলাদেশ-ভারত
হিলি সীমান্তের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করলো বাংলাদেশ-ভারত
Spread the love

একুশে ফেব্রুয়ারী যারা ভাষা আন্দোলনে সক্রিয় অংশ গ্রহন করে আত্বমর্যাদা, মাতৃভাষার মর্যাদা ও গনতান্ত্রিক অধিকার রক্ষায় লড়াইয়ে প্রান দিয়েছে তাদের পবিত্র ও অমর স্মৃতির প্রতি অভিবাদন ও বিনম্ব শ্রদ্ধা জানাতে আজ রবিবার দুপুরে দিনাজপুরের হিলি সীমান্তের শূন্যরেখায় ভারত-বাংলাদেশ যৌথভাবে মহান ২১ ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করলো। এতে যোগ দেন দুই বাংলার মানুষ।

এ উপলক্ষে হিলি সীমান্তের শুন্যরেখার বটগাছে দুই বাংলার জয়েন্ট মুভমেন্ট করিডো ও হাকিমপুর পৌর সভার যৌথ আয়োজনে দিবসটি পালন করা হয়।

এসময় বাংলাদেশের দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন,হিলি হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন,মুক্তিযোদ্ধা লিয়াকত আলী।
এদিকে ভারতের বালুঘাট পৌর সভার মেয়র বাবু হরিপদ,জয়েন্ট মুভমেন্ট করিডো আহবায়ক নব কুমার দাস, হিলি এক্সপোর্টার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হরিন্দ্র নাথ বাবাইসহ অনেকে উপস্থিত ছিলেন।
উপস্থিত নেতারা বলেন,কাটাতার কিংবা বেড়া দু’দেশকে ভাগ করে রেখেছে ঠিকই কিন্তু ভাষাকে ভাগ করতে পারে নাই। দুই বাংলার ভাষার টানে একত্রিত হয়েছি।এই ভাষার জন্য যে ভালোবাসা তা সব সময় থাকবে।

শাহিনুর আলম শাহিন
হিলি প্রতিনিধি,দিনাজপুর।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here