সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান

0
204
Spread the love

নিয়ন্ত্রণ রেখায় আবারও যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার বিভিন্ন গ্রাম এবং ভারতীয় সেনাবাহিনীর চেকপোস্ট লক্ষ্য করে মর্টার শেল এবং ছোট অস্ত্র দিয়ে গোলাগুলি করেছে পাক সেনারা।

নিয়ন্ত্রণ রেখার সুন্দেরবানি সেক্টরে প্রথম গোলাগুলি শুরু হয়। এর জবাবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীও গুলি ছুড়তে শুরু করে।

গত চারদিনে এ নিয়ে তৃতীয়বারের মতো পাকিস্তানের বিরুদ্ধে নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ এনেছে ভারত। এর আগে গত ৩ আগস্ট পুঞ্চ সেক্টরের মেহধার এলাকা লক্ষ্য করে হামলা চালায় পাক সেনারা।

গত মাসে পাকিস্তানের ভারী গোলাবর্ষণ এবং গোলাগুলিতে পুঞ্চ এবং রাজৌরি এলাকায় ভারতের দুই সেনা কর্মকর্তা এবং ১০ দিনের এক শিশুর মৃত্যু হয়। এছাড়া আরও বেশ কয়েকজন বেসামরিক আহত হয়েছে।

সাম্প্রতিক সময়ে ভারতের সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকে ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। ৩৭০ অনুচ্ছেদ অনুযায়ী, প্রায় সাত দশক ধরে বিশেষ মর্যাদা পেয়ে আসছিল কাশ্মীর। কিন্তু হঠাৎ করেই গত সোমবার কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত।

এদিকে, ভারতের এমন পদক্ষেপকে কেন্দ্র করে পাকিস্তানের তরফ থেকে বলা হয়েছে যে, ভারতের এমন অবৈধ সিদ্ধান্তের বিরুদ্ধে পদক্ষেপ নেবে ইসলামাবাদ। শুধু তাই নয় ভারতের রাষ্ট্রদূতকে ইসলামাবাদ ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে পাকিস্তান। একই সঙ্গে দিল্লিতে নিযুক্ত পাক রাষ্ট্রদূতকে ইসলামাবাদে ফেরত আসতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here