সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি মওদুদ আহমদ

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি মওদুদ আহমদ
Spread the love

প্রথমবার্তা২৪.কম ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিএনপির এ নেতাকে নিয়ে তার স্ত্রী হাসনা মওদুদ সোমবার (১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দেন বলে ইউএনবিকে জানান তার ব্যক্তিগত সচিব মমিনুর রহমান সুজন।

তিনি জানান, মওদুদকে মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং সেখানে তিনি হৃদরোগ বিশেষজ্ঞ চার্লস তোহের অধীনে চিকিৎসাধীন আছেন।

সুজন বলেন, প্রাথমিকভাবে মওদুদের রক্তস্বল্পতা, হার্ট এবং আরও কিছু সমস্যার জন্য কয়েকটি মেডিকেল পরীক্ষা করানো হবে। তার হার্টে বসানো স্থায়ী পেসমেকার সঠিকভাবে কাজ করছে কিনা তাও পরীক্ষা করে দেখবেন সিঙ্গাপুরের হাসপাতালের চিকিৎসকরা।

তিনি বলেন, দ্রুত সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন মওদুদ।

গত ৩০ ডিসেম্বর, রক্তের হিমোগ্লোবিনের মাত্রা কমে গিয়ে অসুস্থ হয়ে পড়া ৮০ বছর বয়সী বিএনপি নেতা মওদুদকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃদু স্ট্রোকও হয় তার।

পরে ৭ জানুয়ারি বিএনপির এ নেতার হার্টে স্থায়ী পেসমেকার বসানো হয়।

পেসমেকার হলো একটি ছোট ব্যাটারিচালিত ডিভাইস যা কারো হৃদকম্পন অনিয়মিত বা ধীরে ধীরে হচ্ছে কি না তা জানায়। এটি কারও হার্টের সংকেত পাঠিয়ে একে সঠিক গতিতে রাখা নিশ্চিত করে।

১৯৭৮ সালে জিয়াউর রহমান গঠিত বিএনপির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন মওদুদ আহমদ। ১৯৮৫ সালে তিনি জাতীয় পার্টিতে যোগ দেন এবং সামরিক শাসক এইচএম এরশাদের সরকারের প্রধানমন্ত্রী এবং উপ-রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এরশাদের সরকারের পতনের পরে মওদুদ ১৯৯৬ সালে আবার বিএনপিতে যোগ দেন এবং ২০০১ সালে খালেদা জিয়ার সরকারের আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

তার স্ত্রী হাসনা মওদুদ পল্লী কবি জসিমউদ্দিনের মেয়ে।

Leave a Reply