সাবেক এমপি সামসুদ্দিন আহমেদ আর নেই

সাবেক এমপি সামসুদ্দিন আহমেদ আর নেই
Spread the love

প্রথমবার্তা ডেস্কঃ না ফেরার দেশে পাড়ি জমালেন মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) সামসুদ্দিন আহমেদ (ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর।

রোববার (২২ ডিসেম্বর) ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি ইন্তেকাল করেন।

সামসুদ্দিন আহমেদ প্রথমে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে করোনা পরীক্ষায় রিপোর্ট নেগিটিভ আসলেও হার্টের সমস্যায় ভুগছিলেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তৃণমূল থেকে উঠে আসা এ রাজনীতিবিদ হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়ন পরিষদে দুই বার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি হরিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন। এর পর তিনি মানিকগঞ্জ ২ আসনে (শিবালয় ও হরিরামপুর) সংসদ সদস্য নির্বাচিত হন।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি মানিকগঞ্জ জেলা ও হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার বড় ছেলে দেলোয়ার হোসেন মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। ছোট ছেলে শাহাবুদ্দিন চঞ্চল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় উপসম্পাদক ছিলেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার বাদ জোহর হরিরামপুর উপজেলার পাটগ্রাম অনাথ বন্ধু উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

Leave a Reply