আমিরাতে ঈদে মিলাদুন্নাবী ও জাকের পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

0
177

দুবাই প্রতিনিধিঃ

সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদ ই মিলাদুন্নাবী (সঃ) ও জাকের পার্টির ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জাকের পার্টি সংযুক্ত আরব আমিরাত শাখা কমিটির আয়োজনে দেরা দুবাইস্থ স্থানীয় একটি হোটেলে বাদ মাগরিব থেকে অনুষ্ঠান শুরু হয়।

নফল নামাজ, পাক কালাম ফাতেহা শরীফ, মোরাকাব, জিকির আজকার সহ তরীকতের আমল সম্পন্ন করার পর পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর উপর আলোচনা শুরু হয়।

সংযুক্ত আরব আমিরাত শাখা কমিটির সাধারণ সম্পাদক বাদশাহ মুন্সি ও সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ কামরুজ্জামান হিরন পবিত্র ঈদ ই মিলাদুন্নাবী (সঃ) এর উপর আলোচনা করেন।

তিনি বলেন, দয়াল নবী রাসূলে পাক (সঃ)আমাদের জন্য সবচেয়ে বড় নেয়ামত। তিনি যদি এই ধূলির ধরায় না আসতেন, তবে এই জগত সংসার আরশ কুরসি লৌহ কলম সাত আসমান, সাত জমিন, জিন ইনসান ফেরেশতা কিছুই হতো না।

তিনি আরো বলেন, সেই পবিত্র দিনেই বিশ্ব ওলী জাকের পার্টি ঘোষণা করেন। জাকের পার্টির একমাত্র উদ্দেশ্য দয়াল নবীজী (সঃ) এর পরিপূর্ণ আদর্শ প্রচার করা। সেই দৃষ্টিকোণ থেকে ঈদ ই মিলাদুন্নাবী (সঃ) এবং জাকের পার্টির কর্মধারা একই সুতোয় গাঁথা।

জাকের পার্টির আদর্শ উদ্দেশ্য লক্ষ্য ও বর্তমান প্রেক্ষাপটে জাকের পার্টির অপরিসীম গুরুত্ব তুলে ধরে মুল্যবান বক্তব্য রাখেন অন্যান্য বক্তারা।

তারা বলেন, অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতি জনগণের আস্থা দিন দিন কমে আসছে। হত্যা সন্ত্রাস চাঁদাবাজি টেন্ডারবাজি মদ জুয়াসহ ছাত্র সমাজ, যুব সমাজ নৈতিকতার চমর অবক্ষয়ের দিকে চলে যাচ্ছে। যুব সমাজ ফেন্সিডিলে আসক্ত, শিক্ষাঙ্গনে রাজনীতির নামে সন্ত্রাসীদের আড্ডাখানায় পরিণত হয়েছে। দেশের এই গভীর সংকটে জাকের পার্টি নীরব দর্শকের ভুমিকা পালন করতে পারে না।

এই পরিস্থিতি থেকে উত্তরণে মহান আল্লাহ তায়ালার অনুগ্রহ দয়া করুনা ছাড়া উপায় নাই। আর সেই দয়া করুনা লাভের উসিলা হলো এই জামানায় দয়াল নবী রাসুলে পাক (সঃ) এর যোগ্য প্রতিনিধি, আখেরি মুজাদ্দেদ আখেরি মুর্শেদ বিশ্ব ওলী হজরত মাওলানা খাজাবাবা শাহসূফী ফরিদপুরী (কুঃছেঃআঃ) কেবলাজান ছাহেবের প্রতিষ্ঠিত জাকের পার্টির পতাকাতলে সমবেত হওয়া।

দয়াল নবী রাসুলে পাক এর পরিপূর্ণ আদর্শ প্রচার এবং প্রসারের মাধ্যমেই আদর্শ মানুষ হিসেবে আমরা পরিগনিত হতে পারবো। মানুষ যদি আদর্শবান হয়, তাহলে পরিবার সমাজ  ও রাষ্ট্রে শান্তি শৃঙ্খলা ফিরে আসবে। সকল অন্যায় অপরাধ, অনাচার, পাপাচার হিংসা হানাহানি মারামারি কাটাকাটি দূর হবে বলে বক্তারা আলোচনায় বলেন ।

বক্তারা আরো বলেন, বিশ্ব ওলীর উসিলায় জাকের পার্টির মাধ্যমে দেশে অচিরের সেই শান্তি ফিরে আসবে। পরে মিলাদ মাহফিল ও বিশ্ব ওলীর রওজা শরীফ জেয়ারত করে দেশবাসীর সুখ শান্তি ও মুসলিম উম্মার জন্য বিশেষ ভাবে দোয়া করা হয়। হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস সাহেব মিলাদ মাহফিল পরিচালনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুবাই কমিটির সভাপতি, মোঃ আরিফ, সেক্রেটারি সোলায়মান শিকদার। পশ্চিমাঞ্চল কমিটির সাংগঠনিক সম্পাদক ওপেল, আসাদুজ্জামান আসাদ। আজমান কমিটির সেক্রেটারি আব্দুর রহিম। আল আইন শাখার সভাপতি মোঃ আলী, সেক্রেটারি আবু ইউনুস, নুরুল ইসলাম সহ জাকেরান আশেকান বৃন্দ।

Leave a Reply