শ্বাসরুদ্ধকর ম্যাচে টটেনহ্যামকে হারাল লিভারপুল

0
199
Spread the love

অ্যানফিল্ডে ম্যাচের প্রথম মিনিটেই গোল করে লিভারপুল সমর্থকদের চমকে দেয় টটেনহ্যাম হটস্পার। দীর্ঘ অপেক্ষার পর জার্ডান হ্যান্ডারসনের গোলে সমতায় ফেরে অলরেডসরা। এরপর পেনাল্টি থেকে পাওয়া মোহাম্মদ সালাহর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

ঘরের মাঠ অ্যানফিল্ডে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে লিভারপুল। স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন হ্যান্ডারসন ও মোহাম্মদ সালহ। অন্যদিকে টটেনহ্যামের হয়ে ম্যাচের প্রথম গোলটি আসে হ্যারি কেইনের কাছ থেকে।

ম্যাচ শুরু হতেই অ্যানফিল্ডের দর্শকদের অপ্রস্তুত করে এগিয়ে যায় টটেনহ্যাম। সন হিয়ুং-মিনের দূরপাল্লার শট ক্রোয়াট ডিফেন্ডার দেইয়ান লোভরেনের গায়ে লেগে পোস্টে বাধা পায় আলগা বল ফাঁকায় পেয়ে অনায়াসে হেডে জালে জড়ান কেইন।

২৪তম মিনিটে আবারও পাল্টা আক্রমণে লিভারপুলের রক্ষণে ভীতি ছড়ায় অতিথিরা। ম্যাচের ২৭তম মিনিটে লিভারপুল গোলের সুযোগ পেলেও জোড়া সেভে এসময় মোহাম্মদ সালাহ ও ফিরমিনোকে হতাশ করেন টটেনহ্যাম গোলরক্ষক পাওলো গসানিগার। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-০ গোলে পিছিয়ে থেকে বিশ্রামে যায় লিভারপুল।

বিরতির পর ম্যাচের ৫২ মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা। ছোট ডি-বক্সে দুরূহ কোণে বল পেয়ে কোনাকুনি হাফ ভলিতে ঠিকানা খুঁজে নেন হেন্ডারসন। সমতায় ফেরার পর আক্রমণে গতি বাড়ে ক্লুপের শিষ্যদের। একের পর এক আক্রমণ করতে থাকা গতবারের রানার্সআপরা ৭৫তম মিনিটে সালাহর সফল স্পট কিকে এগিয়ে যায়। ডি-বক্সে সাদিও মানে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল তারা। এবারের লিগে মিশরের এই ফরোয়ার্ডের এটি পঞ্চম গোল। ম্যাচে আর গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

লিগে এ জয়ের পর ১০ ম্যাচে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল লিভারপুল। ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here