শেষ পরিণতি!

0
41

তোমার মনে আছে সেই দিনের কথা? যখন আমরা প্রথম দেখা করি। তুমি নীল শাড়ি পড়েছিলে। আর আমি নীল পাঞ্জাবি। কফি হাউজে বসে তুমি আমার অপেক্ষা করছিলে। আমি আসতে ২৩ মিনিট দেড়ি করেছিলাম।তুমি ভীষণ রেগেছিলে আমার উপর। কিন্তু যখন ই আমি তোমার কাছে গিয়ে মুচকি একটা হাসি দিয়ে বললাম (i am sorry) তখনই ম্যাজিকের মত তোমার চেহারা থেকে সব রাগ-অভিমান ঝড়ে যায়। আর তুমি মুচকি হেসে বললে- হয়েছে এতো সরি বলার কিছু নেই, এখন বসো। নীল শাড়িতে সেদিন তোমাকে ভিষণ সুন্দর লাগছিলো। মনে আছে? তুমি আমাকে অনেক ওয়াদা করেছিলে সেদিন। দিনটি অনেক সুন্দর ছিলো। আসলে তোমার সাথে কাটানো প্রতিটা মূহুর্তই আমার কাছে অনেক সুন্দর ছিলো।

কিন্তু হঠাৎ ই আমাদের সুখের দিনগুলো কোথায় যেন হারিয়ে গেলো। তুমি চলে গেলে! তুমি চলে যাবার পর নিজের মধ্যে কেমন যেন একটা শূণ্যতা অনুভব করি সব সময়। তোমাকে ছাড়ে কাটানো প্রতিটা মূহুর্ত আমার কাছে অনেক কষ্টদায়ক ছিলো। আজ ৭ বছর। জানি না তোমায় ছাড়া দিনগুলো কিভাবে কাটছে । এখনো প্রতিটা মুহূর্তে তোমার অনুপস্থিতি আমকে ভেতর থেকে তিলে তিলে শেষ করে ফেলছে। সেই কফি হাউজে বসে আজও আমি গরম কফির ধোয়ায় তোমাকে খুঁজে পাই।

শুনলাম খুব ভালোই আছো। জীবনে  ভালোবাসার মানুষও পেয়েছো একজন। সে নাকি সব দিক থেকেই পারফেক্ট। তুমি আজ অন্যের মনের খেয়ালে বন্দী, আর আমি তোমার স্মৃতিতে। আচ্ছা বলতে পারবে? কত টা স্বার্থপর হলে মানুষ এভাবে মুখ ফিরিয়ে নেয়? মনের কাঠগড়ায় যদি তোমাকে দাড় করানো যেত তাহলে হয়তো তোমার অনেক কঠিন সাঁজা হতো। তারপরও কোন আফসোস নেই। কারণ ভালোবাসার মানুষকে তো কখনো অভিশাপ দেয়া যায় না। ভালো থেকো প্রিয়। আর হ্যাঁ যদি হাত টা শক্ত করে ধরে রাখতে, তাহলে হয়তো আমাদের গল্পটা ও সুন্দর হতে পারতো।

লেখক- আরিফুল ইসলাম মিনহাজ

Leave a Reply