শেখ হাসিনার গাড়িবহরে হামলা: বিএনপির সাবেক এমপিসহ ৫০ নেতাকর্মীর কারাদণ্ড

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: বিএনপির সাবেক এমপিসহ ৫০ নেতাকর্মীর কারাদণ্ড
Spread the love

প্রথমবার্তা২৪.কম ডেস্কঃ সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় বিএনপির কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত। এর মধ্যে সাবেক এমপি হাবিবসহ তিনজনকে ১০ বছর করে কারাদণ্ড ও বাকি ৪৭ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হুমায়ুন কবীর এ রায় দেন।

সাতক্ষীরা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধান আসামি বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ আসামিকে আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়ে ৪ ফেব্রুয়ারি মামলায় রায়ের দিন ধার্য করেন বিচারক মো. হুমায়ুন কবীর।

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: বিএনপির সাবেক এমপিসহ ৫০ নেতাকর্মীর কারাদণ্ড

হাবিবুল ইসলাম হাবিব সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি। বর্তমানে তিনি কেন্দ্রীয় বিএনপির প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে আসেন তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে ঢাকার উদ্দেশ্যে ফেরার পথে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে পৌঁছালে বেলা সাড়ে ১১টার দিকে শেখ হাসিনার গাড়িবহরে বোমা হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। তার গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় সাবেক সংসদ সদস্য মুজিবুর রহমান ও বেশ কয়েকজন সাংবাদিক আহত হন। এ ঘটনায় কলারোয়া উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় ৫০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয় কলারোয়া থানা পুলিশ।

Leave a Reply