শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে ইমেইলে চাঁদা দাবি, ১ প্রতারক গ্রেপ্তার

0
47

শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে ইমেইলে চাঁদা দাবি, ১ প্রতারক গ্রেপ্তার

ইমেইলে প্রাণ নাশের হুমকি দিয়ে চাঁদা চাওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। পুলিশ বলেছে চাঁদা দাবিকারী ওই ব্যক্তি একজন প্রতারক।

সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলাম জানান, গত ১৯ নভেম্বর তেজগাঁও থানায় পুলিশের কাছে এক নারীর অভিযোগ নিয়ে আসেন তার স্বামী। এতে বলা হয়, ৬ নভেম্বর তার স্ত্রীর ই-মেইলে ‘দেশের অন্যতম শীর্ষ সন্ত্রাসী’ পরিচয়ে চাঁদা দাবি করে হুমকি দেওয়া হয়।

ইমেইলে তাকে চীনের একটি ব্যাংক একাউন্ট দিয়ে বলা হয় গুলশানের যেকোনো হুন্ডি এজেন্টের মাধ্যমে দ্রুত চীনা মুদ্রায় ১ লাখ আরএমবি সমপরিমাণ অর্থ পাঠাতে বলা হয়। হুমকি দিয়ে বলা হয়, সার্বক্ষণিক তার বাসা ও পরিবারের লোকজনের ওপর নজর রাখা হচ্ছে। টাকা না দিলে জীবন দিতে হবে এবং এ বিষয়ে পুলিশকে জানানো যাবে না।

অভিযোগের বর্ণনা শুনে ১৯ নভেম্বর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, মামলা হওয়ার পর তদন্ত শুরু করে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের ওয়েব সাইট এন্ড ইমেইল ক্রাইম টিম।

তদন্তের এক পর্যায়ে গত ২৪ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় রাজধানীর গুলিস্তান এলাকার সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট থেকে মো. মামুন মিয়া (৪১) নামের একজনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুন বলেন, নিজেকে সন্ত্রাসী পরিচয় দিয়ে তিনিই ইমেইলে হুমকি দিয়ে চাঁদা দাবি করে। জিজ্ঞাসাবাদের জন্য আদালত তাকে এক দিনের রিমান্ডে পাঠিয়েছে।

Leave a Reply