শিশুরাই ভবিষ্যতে আলোকিত ও শান্তির বিশ্ব গড়ে তুলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
218
Spread the love

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশের শিশুরাই ভবিষ্যতে আলোকিত ও শান্তির বিশ্ব গড়ে তুলবে।

তিনি বলেন, আজকে আমার সামনে যারা বসে রয়েছে, তারা সবাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম। তারাই ভবিষ্যতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তাদের ভবিষ্যৎ কীভাবে আরও সুন্দর করা যায়, সেই চেষ্টাই আমরা করে যাচ্ছি। এই শিশুরাই আমাদের গর্ব ও ভবিষ্যৎ। শিশুদের জন্য সুন্দর একটি বাংলাদেশ রেখে যাওয়াই আমাদের স্বপ্ন।

শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ফার্মগেটের আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এর আগে মন্ত্রী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে আসলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।এরপর তিনি বেলুন উড়িয়ে এবং জাতীয় পতাকা উত্তোলন করে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্ব দরবারে এমন একটি পর্যায়ে নিয়ে গেছেন, শুধু আমরাই নয়, পুরো বিশ্ব বিস্মিত হয়ে গেছে। কীভাবে সম্ভব হলো বাংলাদেশকে এত দ্রুততার সঙ্গে এমন উচ্চতার জায়গায় নিয়ে যাওয়া।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে বাসবে ভালো’। আমাদের শিশুরা অবশ্যই আলোকিত ও শান্তির বিশ্ব গড়ে তুলবে। আমরা সেই দৃশ্য দেখতে চাই। আমরা কোনো হানাহানির দৃশ্য দেখতে চাই না। আমরা বাংলাদেশকে এগিয়ে যেতে দেখতে চাই।

উদ্বোধনী পর্বের আলোচনা সভায় সভাপতিত্ব করেন আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ এবং আইডিয়াল কমার্স কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. এম এ হালিম পাটোয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মো. আবদুল হক তালুকদারসহ প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষিকারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here