যাত্রী হয়রানি বন্ধে ট্রাভেল এজেন্সিদের কঠোর নির্দেশনা

0
214
Spread the love

যাত্রী হয়রানি বন্ধে জরুরি অফিস আদেশ জারি করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। আদেশে প্রতিটি ট্রাভেল এজেন্সিকে তাদের প্রবেশমুখের সাইনবোর্ডে মন্ত্রণালয়ের সনদ নম্বর ও কিউআর কোড সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

সম্প্রতি মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা হায়দার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়েছে, এজেন্সির নিবন্ধন সনদ অফিসের দৃশ্যমান স্থানে প্রদর্শনের বিধান থাকলেও তা যথাযথভাবে প্রদর্শন না করায় একদিকে যেমন যাত্রীরা বৈধ ট্রাভেল এজেন্ট সনাক্ত করতে পারছেন না, অন্যদিকে সনদবিহীন অথবা মেয়াদোত্তীর্ণ সনদ দিয়ে বিভিন্ন ট্রাভেল এজেন্সি ব্যবসা পরিচালনা করে আসছেন। এমতাবস্থায়, সনদবিহীন অবৈধভাবে ট্রাভেল এজেন্সি পরিচালনা রোধ এবং যাত্রী হয়রানি রোধ এবং যাত্রী হয়রানি বন্ধ করে সুষ্ঠুভাবে এবং আইনানুগ প্রক্রিয়ায় ট্রাভেল এজেন্সি পরিচালনার স্বার্থে এ মন্ত্রণালয় হতে নিবন্ধন প্রাপ্ত ট্রাভেল এজেন্সিসমূহের প্রবেশদ্বারস্থ সাইনবোর্ডে মন্ত্রণালয়ের সনদ নম্বর ও কিউআর কোড সম্বলিত স্টিকার সংযুক্ত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে ট্রাভেল এজেন্সি এস কে ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী কবির হোসেন জাগো নিউজকে বলেন, মন্ত্রণালয়ের এই নির্দেশনায় ট্রাভেল এজেন্সির ব্যবসায় ইতিবাচক প্রভাব পড়বে। আমরা যারা লাইসেন্সধারী রয়েছি তাদের জন্যে সুবিধা নিশ্চিত হবে। তথাকথিত লাইসেন্সবিহীন ট্রাভেল এজেন্সি ব্যবসায়ীদের উৎপাত কমবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here