রাজশাহী প্রতিনিধিঃ-

বিশ্বব্যাপি কোভিড-১৯ করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে সরকারের ঘোষিত সাধারণ ছুটিতে দিনমজুর ও শ্রমজীবীসহ সমাজের দরিদ্র শ্রেণীর মানুষেরা পড়েছেন চরম বিপাকে।

আর এই সঙ্কটময় পরিস্থিতিতে অসহায়/দিনমজুর মানুষের পাশে দাঁড়িয়েছেন রাজশাহী জেলার বাঘা উপজেলাধীন পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ। ইউনিয়ের প্রতিটি ওয়ার্ডের গরিব, অসহায় ও নিম্ন আয়ের মানুষদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করছেন।

গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) নিজস্ব অর্থায়নে ইউনিয়নের অসহায় ও নিম্ন আয়ের মানুষদের বাড়ি গিয়ে ৫৬৮ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন সারাদেশের কনিষ্ঠতম এই ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ।

তিনি উল্লেখ করেন- “পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এমপির পক্ষ থেকে ওয়ার্ড কমিটির মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে পাকুড়িয়া ইউনিয়নের ৫৬৮ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। পাকুড়িয়া ইউনিয়নে ৬০০০ পরিবারের মধ্যে দরিদ্র ৩৫০০ পরিবারের কাছে এই ত্রান দিবো ইনশাআল্লাহ। নদীমাতৃক ইউনিয়ন হওয়ায় দারিদ্রতার হার তুলনামূলক বেশি। আমার নিজ অর্থায়নে ৫০০০ কেজি চাউল কিনেছি। যা দেওয়া শুরু হয়েছে এবং পর্যায়ক্রমে দেয়া হবে।”

তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় সবাইকে নিজ উদ্যোগে সহযোগিতার হাত বাড়াতে হবে। এলাকার বিত্তবান ও সামর্থ্যবান মানুষরা তাদের সাধ্যমতো খাদ্যসামগ্রী সহায়তা দিলে না খেয়ে কেউ থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই প্রতিকূল পরিস্থিতিতে দেশের মানুষের সেবায় কাজ করে যাবো ইনশাআল্লাহ।

এছাড়াও তিনি পাকুড়িয়া ইউনিয়নের সকল স্থানে জীবানু প্রতিরোধে স্প্রে কার্যক্রম পরিচালনা করেন। সেই সাথে এলাকার বাজারগুলোর দোকানের সামনে নিরাপদ দুরত্ব বলয় মার্ক করে দেন। যাতে সাধারণ জনগন কমপক্ষে ৩ ফিট দুরত্বে থেকে তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে পারেন।

Leave a Reply