ভিসির একদিনের চায়ের বিল ৪০ হাজার

0
204
Spread the love

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসির উদ্দিন। যিনি ১৯৯৪-৯৫ সালে কৃষি বিশ্ববিদ্যালয়ে জামায়াত-শিবির সমর্থিত সাদা দলের হয়ে নির্বাচন করেন বলে অভিযোগ রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনার স্থাপনের জন্য দুই কোটি ৪০ লাখ টাকা ব্যয় দেখানো হলেও বাস্তবে তার কোনো অস্তিত্ব নেই। গ্রামবাসীর সঙ্গে ছাত্রদের বিরোধের সময় ছয়-সাতজনকে চা আপ্যায়ন বাবদ ৪০ হাজার টাকা ব্যয় দেখানো হয়।

একই ভাবে ছাত্র কল্যাণ ফান্ড থেকে এক লাখ টাকা অ্যাপায়ন বিল দেখানো হয়। হায়দারাবাদের গাছ আনার কথা বলে যশোর থেকে আনা হয়। কোনো শিক্ষার্থী এসব ঘটনার প্রতিবাদ করলে তাকে বহিষ্কার করা হয়।

শনিবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব কথা জানান বশেমুরবিপ্রবি সাবেক শিক্ষার্থী ফোরাম খুলনা’র মুখপাত্র সম্রাট বিশ্বাস।

তিনি লিখিত বক্তব্যে উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনকে দুর্নীতিবাজ, নিয়োগ ও ভর্তি বাণিজ্য, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের টাকা লুট, ভিসি কোটা চালু, নারী কেলেঙ্কারি ও ভিসির বাসায় বিউটি পার্লার কেলেঙ্কারির সঙ্গে জড়িত বলে আখ্যা দেন।

এর আগে বশেমুরবিপ্রবি’র আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে খুলনার পিকচার প্যালেস মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে ফোরামটি। মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here