বিয়ের পিঁড়িতে বসছেন আফগান স্পিনার মুজিব

0
818
Spread the love

বয়স মাত্র ১৮। আফগানিস্তানের মতো দলে খেলছেন, যারা কিনা টেস্ট মর্যাদাই পেয়েছে কদিন আগে। তবে নানা প্রতিকূলতার মধ্যেও যোগ্যতার প্রমাণ দিয়ে আন্তর্জাতিক আঙিনা দাপিয়ে বেড়াচ্ছেন মুজিব উর রহমান।

বর্তমান বিশ্বের নামকরা স্পিনারদের একজন মুজিব। অফস্পিনের সঙ্গে লেগস্পিন-গুগলির মিশেলে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের নাকানি চুবানি খাওয়ান। ক্রিকেট মাঠে বড় অনেক ব্যাটসম্যানের দারুণ সব ইনিংসের যবনিকা ঘটিয়েছেন এই স্পিনার।

এবার আর কারও ইনিংস থামিয়ে দেয়া নয়, নিজেই নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন মুজিব উর রহমান। তবে সেটা ক্রিকেট মাঠে নয়, জীবনের মাঠে। ১৮ বছর বয়সেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন আফগানিস্তানের এই তারকা অফস্পিনার। সোমবার সেরে ফেলেছেন বাগদান। এখন শুধু বিয়ের আনুষ্ঠানিকতা বাকি।

মুজিবের এই সুখবরটি জানিয়েছেন আফগানিস্তানের ক্রিকেট সাংবাদিক মোহাম্মদ ইব্রাহিম। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আফগান স্পিনারকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেন, ‘অফস্পিন সেনসেশন মুজিবের বাগদান হয়ে গেল। অভিনন্দন ভাই। তোমার সামনের নতুন এবং রোমাঞ্চকর জীবনের জন্য শুভকামনা।’

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া মুজিব আফগানিস্তানের পক্ষে এখন পর্যন্ত ১টি টেস্ট, ৩৭টি ওয়ানডে আর ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন।

শুধু দেশের হয়ে নয়, বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও দাপটে খেলে বেড়াচ্ছেন মুজিব। আইপিএলে গত বছর ৪ কোটি রুপিতে তাকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং বিগ ব্যাশে ব্রিসবেন হিটের হয়ে খেলার অভিজ্ঞতাও আছে এই অফস্পিনারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here