বিল গেটস ও মেলিন্ডার ২৭ বছরের সংসারে বিচ্ছেদ

বিল গেটস ও মেলিন্ডার ২৭ বছরের সংসারে বিচ্ছেদ
Spread the love

আন্তর্জাতিক ডেস্কঃ মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডা গেটস বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। সোমবার (৩ মে) টুইটারে যৌথ ঘোষণায় তারা জানিয়েছেন, ২৭ বছরের বিবাহিত জীবনের ইতি ঘটতে যাচ্ছে।

টুইটারে ঘোষণায় তারা বলেন, ‘সম্পর্ক নিয়ে চিন্তাভাবনার পর আমরা বিবাহিত জীবনের ইতি ঘটানোর সিদ্ধান্ত নিয়েছি’। ১৯৮০’র দশকে বিল গেটসের মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন মেলিন্ডা। সেখান থেকেই পরিচয় ও পরে ১৯৯৪ সালে বিয়ে। এ দম্পতির তিন সন্তান রয়েছে।

টুইটারে যৌথ ঘোষণায় তারা বলেন, ‘গত ২৭ বছরে আমরা তিনটি অসাধারণ সন্তান বড় করেছি এবং এমন একটি ফাউন্ডেশন গড়ে তুলেছি, যেটি সারাবিশ্বে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে সাহায্য করছে। ফাউন্ডেশনটি নিয়ে আমাদের বিশ্বাস ও লক্ষ্য একই থাকবে এবং আমরা একসাথে কাজ করে যাব, কিন্তু আমরা দম্পতি হিসেবে জীবনের পরবর্তী ধাপে চলতে পারব তা আর বিশ্বাস করি না’।

বিল গেটস ও মেলিন্ডা গেটসের প্রতিষ্ঠিত ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ বিশ্বের শীর্ষ দাতব্য প্রতিষ্ঠান। বিশ্বজুড়ে সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই করছে এ ফাউন্ডেশন। শিশুদের ভ্যাকসিনের আওতায় আনতে বড় অঙ্কের অর্থ ব্যয় করে প্রতিষ্ঠানটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here