বিজেপিতে যোগ দিয়ে ফাঁদে পড়তে চান না রজনীকান্ত

55

বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা উড়িয়ে দিলেন দক্ষিণী তারকা রজনীকান্ত। তিনি জানিয়ে দেন, এখন তাঁকে গেরুয়া দলে নিয়ে আসার চেষ্টা চলছে। তবে রজনীকান্ত সেই ফাঁদে পা দেবেন না।

সম্প্রতি তামিলনাড়ুর বিজেপি নেতা পোন রাধাকৃষ্ণণ রুপালি পর্দার এই তারকাকে তাঁদের দলে যোগ দিতে আহ্বান জানান। তবে শুক্রবার চেন্নাইয়ে সংবাদ মাধ্যম রজনীকান্তের এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তাঁর বক্তব্য, তাঁকে গেরুয়াপন্থী হিসাবে দেখানোর চেষ্টা চললেও এ পর্যন্ত তিনি বিজেপির পক্ষ থেকে দলে যোগ দেওয়ার কোনও প্রস্তাব পাননি।

সম্প্রতি তামিলনাড়ু বিজেপি প্রকাশ করেছিল পঞ্চম শতকের কবি তিরুভল্লুবরের গেরুয়া কাপড় পরিহিত একটি ছবি৷ তা নিয়ে কম বিতর্ক হয়নি ও রীতিমতো সমালোচনার মুখে পড়তে হয়।

আর সেই প্রসঙ্গ টেনে রজনীকান্তের প্রতিক্রিয়া, তিরুভল্লুবরের মতোই তাঁকে গেরুয়া শিবিরে অন্তর্ভুক্ত করার চেষ্টা চলছে তবে এভাবে তাঁকে ফাঁদে ফেলা যাবে না, তিরুভল্লুরকেও যাবে না।

যদিও এই প্রসঙ্গে রাজ্য বিজেপির নেতারা সাফাই দিয়েছেন, তাঁরা কখনই বলেননি যে রজনীকান্ত তাঁদের দলে যোগ দিচ্ছেন অথবা দিতে চান। এই ধরনের রটনায় বিজেপির কোনও ভূমিকা নেই।

গত কয়েক বছর ধরে তাঁর রাজনীতে প্রবেশ নিয়ে আলোচনা চলছে ৷ ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে রজনীকান্ত নিজের আলাদা দল ঘোষণা করবেন বলে জানালেও, বার বারই আলোচনা এসেছে তাঁর গেরুয়া শিবিরের সঙ্গে দহরম মহরম নিয়ে।

এমনকি দক্ষিণের অপর তারকা কমল হাসানও রজনীকান্ত সম্পর্কে ‘গেরুয়া ঘেঁষা’ বলতে দেখা যায়। এদিকে আবার কেন্দ্রীয় সরকার জানিয়েছে, নভেম্বরের শেষে গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আইকন অব গোল্ডেন জুবিলি’ পুরস্কারে সম্মানিত করা হবে।