বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিনের ৩ বছর কারাদণ্ড

0
216
Spread the love

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩০ অক্টোবর) চট্টগ্রামের একটি আদালত এই আদেশ দেন।

গত ২৮ অক্টোবর চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটিতে (সিআর মামলা- ১৪৪/১৮, ফটিকছড়ি) সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। পরে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করা হয়।

এর আগে জামিন নেয়ার পর অভিযুক্ত একাধিক ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় ১৮ সেপ্টেম্বর বাদিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

মামলার অভিযোগ জানা যায়, ২০১৮ সালে ২৯ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে’। এ ঘটনায় তার বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগে মামলা করা হয়। শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

অভিযুক্ত গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here