বিএনপির ব্যয় কমেছে, আয় বেড়েছে

0
301
Spread the love

বিএনপির আয় কিছুটা বেড়েছে আর ব্যয় খানিকটা কমেছে। আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশনে (ইসি) দলের ২০১৮ সালের আয় ব্যয়ের যে হিসাব দলটি জমা দিয়েছে সেখান থেকে এ তথ্য জানা গেছে।

গতকাল মঙ্গলবার ইসি সচিব মো. আলমগীরের কাছে দলের আয় ব্যয়ের হিসাব জমা দেওয়া শেষে দলটির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের জানান, দলের আয় হয়েছে ৯ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। এখন পর্যন্ত দলীয় তহবিলে মোট উদ্বৃত্ত আছে ৬ কোটি ১৩ লাখ ২৭ হাজার ২৩৭ টাকা।

তিনি জানান, নমিনেশন ফরম বিক্রি, দলীয় সদস্যদের মাসিক চাঁদা, এককালীন অনুদান হতে আয় হয়েছে। আর অফিসের বিভিন্ন খরচ, ইফতার পার্টি, পোস্টার ছাপানো, নির্বাচনী ব্যয় বাবদ এবং নির্যাতিত নেতাদের সহায়তা করা এবং বন্যায় ত্রাণ কাজে মোট ব্যয় হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বিক্রি থেকে সর্বাধিক আয় হয়েছে।

দলটি ২০১৭ সালের হিসাবে দেখিয়েছিল, মোট আয় হয়েছে ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা। আর মোট ব্যয় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা। ৫ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৯৪৮ টাকা হাতে বা ব্যাংকে রয়েছে। তার আগের বছর আয় হয়েছিল ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here