prothombarta24

লেখক হিসেবে রিয়েন সরকার একেবারেই নতুন। বই পাগল এ মানুষটি বই পড়তে পড়তে ঠিক করে ফেলে সেও বই লিখবে। যেই কথা সেই কাজ। ২০১৯ এর অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত হয় তার “আমার আমি রিয়েন” নামক একটি গল্পগ্রন্থ। সেই বইটিতে রিয়েন সরকার তার পাঠককে বোঝাতে চেয়েছেন তার জীবনের উপলব্ধি গুলো। গুটিময় এ জীবনের মোড় গুলো ফুটে এসেছিল তার এই গল্পগ্রন্থ। সেই ধারাবাহিকতায় এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হবে তার “অন্তহীন অপেক্ষা“। বইটি পাওয়া যাবে, বইমেলার দাঁড়িকমা প্রকাশনিতে।

“অন্তহীন অপেক্ষা” 
আমি কান্না করবো না।
আমি কিছুতেই কান্না করব না। স্বার্থপর ছেলেটা কথা রাখেনি। সে চলে গেছে! কিছু না বলেই চলে গেছে। কেন গেল! আরো কিছুদিন অপেক্ষা করতে পারল না তার অপেক্ষার জন্য!
আমার চিৎকার করে বলতে ইচ্ছে করছে,“বাদল উঠ। দেখ আমি এসেছি। তোর অপেক্ষা। তোর দোস্ত। উঠে আয়। দেখ আমি প্রথম শাড়ি পড়েছি । কপালে টিপও দিয়েছি। চোখে গাঢ় করে কাজল দিতেও ভুল হয় নি। দেখবি না রে বাদল। একবার দেখ। জীবনে তো আত্মার দোস্ত ভাবিস নি। কিন্তু তোকে আমি আত্মা করে নিয়েছিলাম। আত্মার দোস্ত ছিলি তুই। আমার আত্মা। আমার আত্মাটাকে তুই এমন জঙ্গলে ফেলে রেখেছিস কেন! তোর পছন্দের কবিতার লাইন হয়ে গেলি তুই! শিউলি ঢাকা তোর সমাধি। কিন্তু কবিতার পরের লাইনটি যে আমাকে দিয়ে গেলি। চোখে সামনে এই সমাধির যত ভেসে উঠবে ততই কেঁদে উঠব আমি। কেঁদেই যাব সারাটি জীবন।

তার প্রথম বই “আমার আমি রিয়েন” যারা পড়ছেন তাদের ‘ভালোবাসা নাও, হারিয়ে গেলাম’ গল্পটির কথা মনে পরে? গল্পটি কিন্তু শেষ হয়নি, এখনো অনেক বাকি… বাকিটা আসছে “অন্তহীন অপেক্ষা” তে।

Leave a Reply