ফের করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী

২৪ ঘণ্টায় করোনা মৃত্যু ও শনাক্ত অনেক বেড়েছে
Spread the love

প্রথমবার্তা২৪.কম ডেস্কঃ দেশে আবারও বাড়তে শুরু করেছে করোনা শনাক্তের হার। মার্চের শুরু থেকেই দৈনিক শনাক্তের হার ঊর্ধ্বমুখী হতে দেখা গেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে আরও ৯১২ জন রোগী শনাক্ত হয়েছে।

এর আগে সর্বশেষ ১০ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতর একদিনে ১ হাজার ৭১ জনের করোনার সংক্রমণ ধরা পড়ার তথ্য দিয়েছিল। তারপর থেকে এ পর্যন্ত দেশে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নয়শর নিচেই ছিল।

সংক্রমণ বাড়তে থাকায় দৈনিক শনাক্ত রোগীর হারও আবার ৫ শতাংশের ওপরে উঠে এসেছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ৫ দশমিক ১৩ শতাংশ।

দেশে এখন পর্যন্ত ৫ লাখ ৫২ হাজার ৮৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৮ হাজার ৪৮৯ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (০৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ২২৯ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৫ লাখ ৫ হাজার ৩৪৯ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here