prothombarta24

এহসান উদ্দিন রানা, ফরিদপুর প্রতিনিধি :
করোনাভাইরাস সংক্রমণ রোধে ফরিদপুর শহরের দুইটি যৌনপল্লিকে অনিদিষ্টকালের জন্য লগডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসন। শনিবার বিকেলে শহরের রথখোল ও সিএন্ডবি ঘাট (নৌবন্দর) অবস্থিত যৌনপল্লিকে এই ঘোষনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম রেজা।

ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম রেজা জানা, শহরের এ যৌনপল্লীতে জায়গা অনেক কম, ঘিঞ্জি পরিবেশ এবং বিভিন্ন জেলা থেকে প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াতে করে থাকে। এতে সংক্রমণ ঝুঁকি থাকায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার পরামর্শে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই দুই পল্লীতে প্রায় তিনশতাধিক যৌনকর্মী ছাড়াও বাড়ীওয়ালা/ বাড়িওয়ালী, মাসী ও অনেকের ছেলে-মেয়ে রয়েছে। তিনি জানান, মানবিক কারণে এ সময়ে যৌনকর্মীদের খাদ্য সহায়তা হিসেবে প্রাথমিক পর্যায়ে এক-দুইদিনের মধ্যে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া বাড়ীওয়ালাদেরকে বন্ধকালীন সময়ে যৌনকর্মীদের কাছ থেকে ঘরভাড়া না নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি মো. মোরশেদ আলম জানান, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে পল্লীর দুইটির প্রবেশ পথের মধ্যে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে ।

ফরিদপুর রথখোলা যৌনপল্লির জয় নারী সংঘের সাধারন সম্পাদক শিউলি পারভিন জানান, আমাদের খাওয়া দাওয়ার এবং নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। কারণ কাজ না পেলে তো পরিবার নিয়ে কষ্টে জীবনযাপন পালন করতে হবে।

Leave a Reply