প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কৃষক লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কৃষক লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রথমবার্তা ডেস্কঃ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে কৃষক সমাজের পক্ষে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে শোভাযাত্রা করেছে কৃষক লীগ। জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি ধান-চাল ক্রয় কমিটিতে কৃষক সংগঠনের প্রতিনিধি অন্তর্ভুক্ত করায় মঙ্গলবার জাতীয় শহীদ মিনার থেকে ধানমণ্ডি-৩২ নম্বরের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পর্যন্ত এই বর্ণাঢ্য ‘কৃতজ্ঞতা শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়।

এতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। এতে রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড কৃষক লীগের নেতাকর্মীরা অংশ নেন।

এদিকে, কেন্দ্রীয় শহীদ মিনারে শোভাযাত্রা পূর্ব এক সমাবেশ অনুষ্ঠিত হয়। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির এমপির নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন- সহসভাপতি শরীফ আশরাফ আলী, আবদুল লতিফ তারিন, আকবর আলী চৌধুরী, মোস্তফা কামাল চৌধুরী, আবুল হোসেন, মাকসুদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, একেএম আজম খান, সাংগঠনিক সম্পাদক ড. হাবিুবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, নূরে আলম সিদ্দিকী হক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, মো. রেজাউল করিম রেজা, সম্পাদকমণ্ডলীর সদস্য সৈয়দ শওকত হোসেন সানু, নূরুল ইসলাম বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সভাপতি আবদুস সালাম বাবু, সাধারণ সম্পাদক হাজী আবদুর রব খান ও উত্তরের সাধারণ সম্পাদক আবদুল হালিম খান প্রমুখ।

এ সময় কৃষক লীগ সভাপতি ধান-চাল ক্রয় কমিটিতে কৃষক প্রতিনিধি অন্তর্ভুক্ত করায় প্রধানমন্ত্রী ও খাদ্যমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, সম্প্রতি স্বাধীনতাবিরোধী চক্রের যোগসাজশে বিএনপি এবং প্রতিক্রিয়াশীল গোষ্ঠী দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের সমালোচনা শুরু করেছে। তিনি দ্ব্যর্থহীন কণ্ঠে পাকিস্তানি সে পেতাত্মাদের পাকিস্তানে চলে যেতে বলেন।

উম্মে কুলসুম স্মৃতি বলেন, শেখ হাসিনা সরকার কৃষক সমাজের পক্ষে নানাবিধ প্রণোদনা দিয়ে খাদ্য উৎপাদন বৃদ্ধি করায় দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। একইভাবে সারা দেশে জেলা-উপজেলা পর্যায়ে এই কর্মসূচি পালন করেছে সংগঠনটি।

Leave a Reply