পেঁয়াজ নিয়ে এত অস্থির হওয়ার কি আছে?

0
762
Spread the love

পেঁয়াজ ছাড়াও রান্না করা যায়, আমাদের বাসায় পেঁয়াজ ছাড়া রান্না করা হয়। পেঁয়াজ নিয়ে এত অস্থির হওয়ার কি আছে আমি জানি না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা বলেন।

সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, আমাদনিকৃত পেঁয়াজ দেশে আসলেই পেঁয়াজের দাম কমে যাবে। শেখ হাসিনা বলেন, পেঁয়াজের এই সমস্যা সাময়িক। এটা বেশিদিন থাকবে না। দুই-চার, কয়েকদিনের মধ্যেই পেঁয়াজ চলে আসবে।

রসিকতা করে প্রধানমন্ত্রী বলেন, পেঁয়াজ ছাড়াও কিন্তু রান্না হয়, অনেক তরকারি আছে যেটা পেঁয়াজ ছাড়াও রান্না করা যায়। যাই হোক, এই সমস্যা থাকবে না। যারা এখন পেঁয়াজ মজুদ করছে তারা কতদিন ধরে রাখবে?

আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৮তম শীর্ষ সম্মেলনে যোগদানের অভিজ্ঞতা সংবাদিকদের সামনে তুলে ধরতে এ সংবাদ সম্মেলন করছেন তিনি।

ন্যাম শীর্ষ সম্মেলনে অংশ নিতে চারদিনের সফরে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বাকুতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন শেষে গত রোববার (২৭ অক্টোবর) ঢাকায় ফিরেন প্রধানমন্ত্রী।

ন্যাম শীর্ষ সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির বিন মোহাম্মদ, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন।

এছাড়া ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদসহ অন্যান্য রাষ্ট্র ও সরকারপ্রধান ও প্রতিনিধিদের সঙ্গে অনানুষ্ঠানিক সাক্ষাৎ ও বৈঠক করেন প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here