পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি

0
208
Spread the love

শ্রীলঙ্কান ক্রিকেটারদের পাকিস্তান যেতে অনীহা, টেস্ট সিরিজ থেকে সিদ্ধান্ত বদলে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন, শেষ পর্যন্ত ভারতের ষড়যন্ত্র বলে পাকিস্তানের বক্তব্য- একের পর এক নানা জটিলতায় কেবলই শঙ্কার মধ্যে ফেলছিল পাকিস্তানে শ্রীলঙ্কা দলের সফর। তারপরেও একটি দল পাকিস্তানে পাঠানোর জন্য বদ্ধ পরিকর ছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

সে লক্ষ্যে দলও গঠন করে ফেলেছিল লঙ্কানরা। কিন্তু এরই মধ্যে পাকিস্তানে ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে শ্রীলঙ্কান বোর্ড। ফলে, নতুন করে দেশটির পাকিস্তান সফর নিয়ে তৈরি হয়ে গেছে চরম অনিশ্চয়তা।

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, শ্রীলঙ্কান সরকার জানিয়েছে, তারা খবর পেয়েছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে গেলে তাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকির ফলে সফরটি পুরোপুরি হুমকির মধ্যে পড়ে গেছে। এমনটি শেষ পর্যন্ত শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফর বাতিলও করে দিতে পারে। কিংবা দাবি তুলতে পারে নিরপেক্ষ ভেন্যুতেিই এই সিরিজ খেলার জন্য।

পাকিস্তান সফরের জন্য মাত্র ২ সপ্তাহ সময় বাকি আর শ্রীলঙ্কার। এরই মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তারা পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি এবং তাদের গৃহীত পদক্ষেপগুলো পূনরায় নতুন করে পর্যবেক্ষণ করতে চায়। নির্দিষ্টভাবে নতুন যে হুমকি এসেছে, তাতে নিশ্চিত ভয় ঢুকে গেছে লঙ্কান বোর্ড এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে। যতই বোর্ড বলুক যে, এই সফর নিরাপদ, তাতে আর কোনো কাজ হচ্ছে না। কারণ, নতুন পাওয়া বার্তার পর পুরোপুরি নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কান বোর্ড এবং দেশটির সরকার।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘প্রস্তাবিত পাকিস্তান সফরের আগে বোর্ড এরই মধ্যে সরকারের কাছে সেখানকার (পাকিস্তানের) নিরাপত্তা পরিস্থিতি পূনরায় পর্যবেক্ষণ করার জন্য সহযোগিতা চেয়েছে। প্রধানমন্ত্রীর অফিস থেকে সম্ভাব্য সন্ত্রাসী হামলার সংবাদ পাওয়ার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।’

কি হুমকি পেয়েছে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী অফিস? সেটাও জানানো হয়েছে লঙ্কান বোর্ডের সংবাদ বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী অফিস নির্ভরযোগ্য সূত্রে সংবাদ পেয়েছে যে, পাকিস্তান সফরকালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে।’

বুধবার বিকেলেই নতুন এই তথ্য হাতে আসে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের। অথচ, এর আগেই পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করে ফেলেছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here