চা প্রেমীদের, আনন্দ! আপনার প্রিয় চুপা প্রশংসার জন্য এখন আপনি একটি বিজ্ঞান-সমর্থিত কারণ পেয়েছেন।এটি আপনাকে দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবনযাপন করতে সহায়তা করতে পারে।

চা বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় পানীয় হিসাবে দেখা যায়। ক্যাফিন-ভিত্তিক পানীয়টি সতর্কতা বাড়ে এবং ঘুম কমায় বলে জানা যায়, সাম্প্রতিক এক গবেষণায় প্রকাশিত হয়েছে যে সপ্তাহে কমপক্ষে তিনবার চা পান করা স্বাস্থ্যকর বছর এবং দীর্ঘায়ু আয়ু হতে পারে । হ্যাঁ, আপনি যে অধিকার পড়া।

এই গবেষণাটি ইউরোপীয় জার্নাল অফ প্রিভেন্টিভ কার্ডিওলজিতে প্রকাশিত হয়েছিল, যা ইউরোপীয় সোসাইটি অফ কার্ডিওলজির (ইএসসি) জার্নাল।

গবেষণার লেখক ডাঃ সিনিয়ান ওয়াং বলেছিলেন, “অভ্যাসগত চা খাওয়া কার্ডিওভাসকুলার রোগ এবং কম কারণের মৃত্যুর ঝুঁকিগুলির সাথে সম্পর্কিত। অনুকূল স্বাস্থ্য প্রভাবগুলি গ্রিন টি এবং দীর্ঘমেয়াদী অভ্যাসগত চা পানকারীদের পক্ষে সবচেয়ে মজবুত ”

হার্ট অ্যাটাক, স্ট্রোক বা ক্যান্সারের কোনও ইতিহাস ছাড়াই চীন-পার প্রকল্প ২ এর ১০০,৯০২ অংশগ্রহণকারীদের উপর এই সমীক্ষা করা হয়েছিল। এরপরে তাদের দুটি গ্রুপে শ্রেণিবদ্ধ করা হয়েছিল: অভ্যাসগত চা পানকারী এবং কখনও বা অ-অভ্যাসগত চা পানকারী এবং ৭.৩ বছরের মধ্যম জন্য ফলো-আপ করে।

গ্রিন টি পান করার সুবিধা
গবেষণার ফলাফল অনুসারে, উভয় সমীক্ষায় অভ্যাস রক্ষা করা অভ্যাসগত চা পানকারীদের মধ্যে মারাত্মক হৃদরোগ এবং স্ট্রোকের ঝুঁকি ছিল ৫৬%, ঘটনা হৃদরোগ এবং স্ট্রোকের 39% কম ঝুঁকি এবং 29% হ্রাসযুক্ত কারণের ঝুঁকি সামঞ্জস্যপূর্ণ কখনও বা অ অভ্যাসগত চা পানকারীদের সাথে তুলনা করে মৃত্যু।

সিনিয়র লেখক ডঃ ডংফেং গু বলেছেন, “নিয়মিত অভ্যাসগত চা পান করার গ্রুপের মধ্যে চায়ের প্রতিরক্ষামূলক প্রভাব সবচেয়ে বেশি প্রকাশিত হয়েছিল। মেকানিজম স্টাডিতে পরামর্শ দেওয়া হয়েছে যে চায়ের প্রধান বায়োঅ্যাকটিভ যৌগগুলি, নাম পলিফেনলগুলি দীর্ঘমেয়াদী দেহে জমা হয় না। এইভাবে, কার্ডিওপ্রোটেক্টিভ এফেক্টের জন্য বর্ধিত সময়ের মধ্যে ঘন ঘন চা খাওয়া প্রয়োজন হতে পারে। ”

এখানে আরেকটি বিষয় লক্ষণীয় যে গ্রীন টি পান করা হৃদরোগ এবং স্ট্রোক, মারাত্মক হৃদরোগ এবং স্ট্রোক এবং সর্বাত্মক মৃত্যুর জন্য প্রায় ২৫% কম ঝুঁকির সাথে যুক্ত ছিল। তবে, কালো চায়ের জন্য কোনও উল্লেখযোগ্য সমিতি লক্ষ্য করা যায়নি। ডাঃ গু উল্লেখ করেছিলেন যে গ্রিন টির জন্য পছন্দ পূর্ব এশিয়ার পক্ষে অনন্য।

গবেষকরা উপসংহারে এসেছিলেন যে ফলাফলগুলিকে বৈধতা দেওয়ার জন্য এবং লাইফস্টাইলের জন্য পুষ্টির নির্দেশিকা এবং পরামর্শ চিত্রিত করার জন্য এলোমেলোভাবে পরীক্ষার প্রয়োজন।

Leave a Reply