এক উবার চালকের বিরুদ্বে নারীযাত্রীকে যৌন হয়রানির হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এক পর্যায়ে গাড়ি থেকে নেমে যেতেও বলেন চালক। ভারতের বেঙ্গালুরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই নারী যাত্রীর ভাষ্য, অফিসের কাজ শেষে সহকর্মীর সঙ্গে রেস্তোরাঁয় রাতের খাওয়া সেরে তার সঙ্গেই একটি উবারে উঠেছিলেন তিনি। কিছুটা যাওয়ার পরেই চালক হঠাৎ তাকে অযাচিতভাবে সন্ধ্যা সাতটার মধ্যে বাড়ি ফেরা এবং মদ্যপান না করার নির্দেশ দিতে থাকে। প্রত্যুত্তরে তিনি চালককে জানান, তিনি মদ্যপ নন এবং চালককে নিজের কাজে মন দিতে বলেন। সঙ্গে সঙ্গে চালক তাকে সেফটি বাটন পুশ করতে বলে কাস্টমার কেয়ারে জানান, এক মদ্যপ নারী সহকর্মীকে নিয়ে উবারে উঠেছেন। নিরাপত্তার কারণে তিনি তাদের নির্দিষ্ট স্থানে পৌঁছে দিতে অপারগ।

এক পর্যায়ে যাত্রীকে রাস্তায় নামিয়ে দেন ওই চালক। রাত সোয়া ১১টার দিকে ওই নারীকে ফাঁকা রাস্তায় নামিয়ে দেয়া হলে ভীষণ ভয় পেয়ে যান তিনি। ঘনঘন কাস্টমার কেয়ারে ফোন করতে থাকেন, যাতে অন্য একটি উবারে করে গন্তব্যে যেতে পারেন। একই সঙ্গে তার এই ভয়ও কাজ করছিল যে, যদি আগের উবার চালক ফিরে এসে তাকে আক্রমণ করে তাহলে কীভাবে নিজেকে বাঁচাবেন তিনি? পরে তাকে অন্য গাড়ির ব্যবস্থা করে দেয় কাস্টমার কেয়ার।

এ ঘটনায় যাত্রীকে ভাড়ার টাকা ফেরত দিয়েছে উবার। পাশাপাশি ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছে রাইডশেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানটি।

Leave a Reply