গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১২৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪১৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ১৮৬ জনে। বৃহস্পতিবার দুপুরে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

গত ২৪ সুস্থ হয়ে উঠেছেন আরো ১৬ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১০৮।

অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাসে বিদেশে ৩ শতাধিক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এছাড়া বিদেশ ফেরতদের কোয়ারেন্টিনে থাকতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। একই সময়ে মারা যাওয়া ৭ জনের মধ্যে পাঁচজন পুরুষ এবং দুইজন মহিলা। এরা সবাই ঢাকার বাসিন্দা।

নাসিমা সুলতানা আরো জানান, মোট আক্রান্তদের মধ্যে তরুণদের সংখ্যাই বেশি। এছাড়া করোনায় নতুন করে খুলনা বিভাগের ৩ জেলায় রোগী শনাক্ত হয়েছে বলেও জানানো হয়।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে ১৪০ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫৪৮ জন।

বুলেটিন উপস্থাপনকালে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Leave a Reply