নতুন করে বুয়েট শিক্ষার্থীদের ১০ দফা

0
234
Spread the love

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হ’ত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে নতুন করে ১০ দফা দাবি জানিয়েছেন আন্দোলনরত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকালে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানানো হয়। একই সঙ্গে আবরার হ’ত্যার প্রতিবাদে বুধবার সন্ধ্যা ৭টায় বুয়েট ক্যাম্পাসে মোমবাতি প্রজ্বলন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। পাশাপাশি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এই কর্মসূচি পালনের আহ্বানও জানানো হয়।

আবরার হ’ত্যার প্রতিবাদে এবং হ’ত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে বুয়েট ক্যাম্পাসে মৌন মিছিল করেছে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০ টায় মৌন মিছিল শেষে বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শফিকুল ইসলাম আবরার হ’ত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। একইসাথে বুয়েট ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধের দাবি জানান তিনি।

উল্লেখ্য, গত রবিবার দিবাগত রাত ২টার দিকে আবরার ফাহাদকে পি’টিয়ে হ’ত্যা করে ছাত্রলীগ নেতারা। এরপর থেকে এ হ’ত্যাকাণ্ডের বিচারের দাবিতে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

সূত্র : ইত্তেফাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here