দেশে একদিনে বজ্রপাতে ২৯ জনের মৃত্যু

দেশে একদিনে বজ্রপাতে ২৯ জনের মৃত্যু
Spread the love

প্রথমবার্তা২৪.কম ডেস্কঃ দেশে প্রতিদিনই বাড়ছে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা। আকাশ মেঘ করে আসলেই এখন যেন অজানা শঙ্কায় কেঁপে ওঠে মন। রোববার দেশের বিভিন্ন স্থানে হয়েছে বৃষ্টি। এর মাঝে বজ্রপাতে মারা গেছেন ২৯ জন।

শুধু সিরাজগঞ্জ ও চট্টগ্রামেই মারা গেছেন ১০ জন। এর আগে শনিবার বজ্রাঘাতে ৭ জন ও শুক্রবার ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অর্থাৎ মাত্র তিন দিনে প্রাকৃতিক এই কারণে ৪৫ জনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, রোববার (০৬ জুন) সিরাজগঞ্জে স্কুলছাত্রসহ পাঁচজন, চট্টগ্রামে পাঁচজন এবং সাতক্ষীরা, ফেনীর সোনাগাজী উপজেলা ও পটুয়াখালীতে দুইজন করে মানুষ মারা গেছে।

এছাড়া মানিকগঞ্জে একজন, বগুড়ায় একজন, মাদারীপুরের শিবচরে একজন, দৌলতপুরে একজন, মেহেরপুর একজন, পাবনার আটঘরিয়ায় একজন, মাগুরার মোহাম্মদপুর উপজেলায় একজন, শরীয়তপুরে একজন, নোয়াখালীর হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নে একজন, চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় একজন, মুন্সিগঞ্জের সিরাজদিখানে একজন, বরিশালের উজিরপুরে একজন ও রংপুরের গঙ্গাচড়ায় বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বজ্রপাতের বিষয়ে মানুষকে সচেতন করার সময় এসেছে। এখন থেকেই জোরেসোরে প্রচার-প্রচারণা চালাতে হবে। মানুষ সচেতন হলে তবেই বজ্রপাতে মৃত্যুর সংখ্যা কমানো সম্ভব। অন্যথায় প্রতিদিনি বজ্রপাতে মানুষের মৃত্যু বাড়তে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here