দিবালা-হিগুয়েনের গোলে শীর্ষে জুভেন্টাস

21

মৌসুমের শুরু থেকেই এবার দারুণ ছন্দে ইন্টার মিলান। সিরি’আতে এ দলটির সঙ্গে সাক্ষাতে গতকাল হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় পেয়েছে জুভেন্টাস। পাওলো দিবালা ও গঞ্জালো হিগুয়েনের গোলে ইন্টারকে হটিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছে জুভিরা।

ইন্টারের মাঠে ম্যাচের শুরুতে জুভেন্টাসকে এগিয়ে দেন দিবালা। এরপর ঘরের মাঠে ইন্টারকে সমতায় ফেরান লাউতারো মার্টিনেজ। শেষদিকে গঞ্জালো হিগুয়েন গোল পেলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের বুড়িরা।

ম্যাচের চতুর্থ মিনিটে মিরালেম পিয়ানিচের দেওয়া থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে যান দিবালা। জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে চেনা দর্শকদের সামনে সমতায় ফিরতে সময় নেয়নি স্বাগতিকরা। ১৮ মিনিটে আক্রমণ ভাগ থেকে বাড়িয়ে দেওয়া ক্রস পেনাল্টি বক্সের ভেতরে ডি লিটের হাতে লাগলে পেনাল্টি পায় ইন্টার মিলান। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরান ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ। ম্যাচের ৪২ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদো গোলের দেখা পেলেও তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এরপর স্বাগতিক ইন্টার মিলান গোলের জন্য আরেকটি সুযোগ পেলেও স্কোর লাইনে কোনো পরিবর্তন আসেনি।

বিরতির পর ম্যাচের ৭০ মিনিটে রোনালদোর একটি শট ঠেকিয়ে দেন ইন্টার মিলান গোলরক্ষক সামির হান্দানোভিচ। তবে শেষপর্যন্ত সফরকারীদের গোল করা থেকে বিরত রাখতে পারেননি ইন্টার মিলানের ডিফেন্ডাররা। জুভেন্টাসের জয়সূচক গোলটি আসে ম্যাচের ৮০তম মিনিটে। রদ্রিগো বেন্তানকুরের পাস থেকে গোল করেন বদলি হিসেবে মাঠে নামা হিগুয়েন।

লিগের গুরুত্বপূর্ণ এ ম্যাচে জিতে সাত ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস। এক পয়েন্ট কম নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে নেমে গেছে ইন্টার মিলান।