ডেঙ্গু সামলাতে দুই সিটি করপোরেশনের ছুটি বাতিল

0
240
Spread the love

রাজধানী ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। এরই মধ্যে এই রোগে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন কয়েক হাজার মানুষ। তাদের মধ্যে বেশ কয়েকজন মারাও গেছেন। এমন পরিস্থিতিতে ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে দেশের সর্বত্র।

এদিকে সারাদেশে মশক নিধন অভিযান যথাযথ বাস্তবায়ন ও তদারকির জন্য স্থানীয় সরকার বিভাগ ও ঢাকা দুই সিটি করপোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে সরকার। একই সঙ্গে অন্যান্য বিভাগের কর্মীদের এবার ঈদুল আজহার ছুটি নেওয়ার ব্যাপারে নিরুৎসাহিত করা হয়েছে।

শনিবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব এরশাদুল হক স্বাক্ষরিত এক চিঠিতে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অফিস আদেশ   

আদেশে বলা হয়, ইতোমধ্যে ছুটিতে ভ্রমণকারী কর্মকর্তা-কর্মচারীদেরকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্ব-উদ্যোগে কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অফিস আদেশটিতে আরো বলা হয়, ঢাকা মহানগরীতে এডিস মশার বংশবিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমণ হতে নাগরিকদের রক্ষায় স্থানীয় সরকার বিভাগ, সিটি করপোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজনন বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লাভা ও মশা নিধন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন প্রক্রিয়া গতিশীল করতে এই ছুটি বাতিল করা হলো বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here