ডেঙ্গু নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার দাবি

0
221
Spread the love

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

সোমবার (৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এ দাবি জানান।

তারা বলেন, সারাদেশে ডেঙ্গুর প্রকোপ যেভাবে বাড়ছে তাতে সকলেই চিন্তিত ও আতঙ্কিত। সরকারের সংশ্লিষ্টরাও ডেঙ্গু মোকাবিলায় যথেষ্ট ব্যর্থতার পরিচয় দিচ্ছে। বরং সরকারের কর্তা ব্যক্তিদের সমন্বয়হীনতা ও অতিকথনে সমাজে আরও বেশি আতঙ্ক ছড়িয়ে পড়ছে। যে ডেঙ্গু এক সময় শহরকেন্দ্রিক রোগ ছিল তা এখন গ্রাম পর্যায়ে পৌঁছে গেছে। ইতোমধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

ন্যাপ নেতারা আরও বলেন, মশা নিধনের ওষুধ ক্রয়ে বড় রকমের দুর্নীতি হয়েছে। দুই মেয়র নিজেদের ব্যর্থতা ঢাকতে কাণ্ডজ্ঞানহীন অসংলগ্ন কথা বলছেন। অথচ কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করছেন না। এ অবস্থায় দুই মেয়রের পদত্যাগ জনগণের দাবি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে।

তারা আশঙ্কা প্রকাশ করে বলেন যে, ঈদে ঘরে ফেরা মানুষের সঙ্গে ডেঙ্গু আরও ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে। তাই অবিলম্বে সংকট সমাধানে দেশের চিকিৎসা গবেষকদের নিয়ে টাস্কফোর্স গঠন করে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ও স্থায়ী সমাধানের দাবি জানান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here