টানা ৮ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি

0
238
Spread the love

মুসলমানদের পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুইদিন সাপ্তাহিক ছুটিসহ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৮ দিন বন্ধ থাকবে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানির সকল কার্যক্রম। বন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপ এবং সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন যৌথভাবে এই সিদ্ধান্ত নেয়। আগামীকাল শুক্রবার  (৯ আগস্ট) থেকে পরের শুক্রবার পর্যন্ত আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে ভারত-বাংলাদেশের পাসপোটধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান,  পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সাপ্তাহিক ছুটিসহ আগামী (শুক্রবার ৯ আগস্ট) থেকে (১৭ আগস্ট) পর্যন্ত হিলি স্থলবন্দরের সকল আমদানি-রফতানি বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরো জানান, ইতোমধ্যেই বন্ধের বিষয়টি ভারতের হিলি এক্সপোর্টার এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস এসোসিয়েশন কর্তৃপক্ষকে পত্র দিয়ে জানানো হয়েছে। তবে আগামী শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে বন্দরের সকল কার্যক্রম পুনরায় শুরু হবে।

হিলি পানামা পোর্ট লিংকের সহকারী ব্যবস্থাপক আশিক কুমার শার্নাল বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, আমদানিকারকদের সিদ্ধান্ত অনুযায়ী ২ দিন সাপ্তাহিক ছুটি বাদে আগামী (শনিবার ১০ আগস্ট) থেকে বৃহস্পতিবার পর্যন্ত বন্দরের সকল আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে বুধবার (১৪ আগস্ট) সারাদিন পানামা পোর্টের কার্যক্রম চালু থাকবে।

এদিকে হিলি ইমিগ্রেশন ওসি মো: রফিকুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট সকল ধরণের সরকারি ও বেসরকারি ছুটির আওতামুক্ত থাকে। তাই একারণে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here