টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া

0
203
Spread the love

শুরু হয়ে গেলো বিখ্যাত অ্যাশেজ সিরিজ। এই সিরিজ দিয়েই শুরু হলো আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। বার্মিংহ্যামে উদ্বোধনী ম্যাচেই টস জিতলো অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন এবং টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নিলো সফরকারী অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ শেষ হওয়ার পর এখনও এর রেশ কেটে যায়নি। বিশেষ করে স্বাগতিক ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার কারণে দেশটিতে এখনও উৎসবের আমেজ রয়ে গেছে অনেকটাই। এরই মধ্যে একটি টেস্ট খেলেছে ইংল্যান্ড। লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৮৫ রানে অলআউট হওয়ার পরও জিতেছে ইংলিশরাই।

অবশেষে ঐতিহাসিক লড়াই অ্যাশেজের লড়াইয়ে মুখোমুখি হলো টেস্ট ক্রিকেটের আদি দুই দল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। আইসিসির এফটিপি অনুসারে এই সিরিজ দিয়েই শুরু হয়ে গেলো টেস্ট ক্রিকেটের বিশ্ব লড়াই। ২০২১ সালের জুন পর্যন্ত ৯ দেশের মধ্যে ২৭টি সিরিজ অনুষ্ঠিত হবে। এরপর সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়ার পর অসি অধিনায়ক টিম পেইন বলেন, ‘উইকেট দেখতে খুবই সুন্দর। কিছুটা শক্ত এবং শুকনো। যেটা ব্যাটিং উপযোগি। আশা করি দারুন একটি স্কোর তুলতে পারবো। একই সঙ্গে চতুর্থ ইনিংসে নাথান লায়ন সেই স্কোরকে ডিফেন্ড করতে পারবে।’

টস হারলেও হতাশ নন ইংলিশ অধিনায়ক জো রুট। তিনি বলেন, ‘কন্ডিশন বিবেচনা করে বলা যায় উইকেট কিছুটা আদ্র মনে হচ্ছে। ২০১৭-১৮ সাল থেকেই আমরা এ ধরনের কন্ডিশনে খেলতে অভ্যস্ত। আশা করি এই উইকেট থেকে শুরুতেই কিছুটা সুবিধা আদায় করে নিতে পারবো।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, ররি বার্নস, জো রুট (অধিনায়ক), জো ড্যানলি, জস বাটলার, বেন স্টোকস, জনি বেয়ারেস্ট (উইকেটরক্ষক), মঈন আলি, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড এবং জেমস এন্ডারসন।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, ক্যামেরন বেনক্রফট, উসমান খাজা, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথ্যু ওয়েড, টিম পেইন (উইকেটরক্ষক এবং অধিনায়ক), প্যাট কামিন্স, জেমস প্যাটিনসন, নাথান লায়ন, পিটার সিডল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here