এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: জেলার ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবী ইউনিয়েনের বাঁশজানী গ্রামে বাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। জানা গেছে, বাঁশজানী গ্রামের প্রায় ৪ একর জমি নিয়ে ইনছার আলী সাথে আঃ লতিফ ও আঃ মতিনের দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলছিল। বিবাদমান ওই জমি নিয়ে একাধিক মামলা রয়েছে।

আজ (১৭ নভেম্বর) ইনছার আলীর লোকজন বিবাদমান জমির ধান কাটতে যায়। ইনছার আলী দাবি করেন শ্রমিকরা ধান কাটতে গেলে আ: লতিফ ও আ: মতিনের পরিবারের সদস্যরা ইট ও পাথর নিক্ষেপ করে বাধা দেয়। লতিফ ও মতিনের পরিবারের সদস্যরা জানায় ধান কাটতে কোনো প্রকার বাধা দেয়া হয় নাই। ধান কাটতে আসা লোকজন বিনা কারণে বাড়িঘর ভাঙচুর করে এবং এক পর্যায়ে বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

ঘটনা স্থলে গিয়ে দেখা যায় একটি বাড়ি সম্পূর্ন পুড়ে গেছে এবং একটি বাড়ির টিনের বেড়া ক্ষতবিক্ষত অবস্থায় রয়েছে। অপরদিকে ইনছার আলীর পরিবারের অভিযোগ মতিন ও লতিফ নিজেরাই তাদের বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে।

ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নি সংযোগের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনাস্থলে বিজিবি মোতায়েন রয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ভুরুঙ্গামারীর থানা ওসি (তদন্ত) জাহেদুল ইসলাম জানান, অধিকতর তদন্ত ছাড়া বলা যাচ্ছে না কে বা কারা বাড়িতে আগুন ধরিয়েছে।

Leave a Reply