চট্টগ্রামকে হারিয়ে বঙ্গবন্ধু কাপ খুলনার

চট্টগ্রামকে হারিয়ে বঙ্গবন্ধু কাপ খুলনার
Spread the love

স্পোর্টস ডেস্কঃ বলা হচ্ছিল মাশরাফি বিন মর্তুজা হতে পারেন ফাইনালে বড় ‘ফ্যাক্টর’। সেটি অবশ্য হয়নি, বল-ব্যাটে সেভাবে চেনা যায়নি তাকে। তবে শিরোপা ভাগ্যটা তো বরাবরই দারুণ এই তারকা ক্রিকেটারের। টুর্নামেন্টের শেষ দিকে নাম লিখিয়ে ঠিকই বনে গেলেন চ্যাম্পিয়ন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে গাজী গ্রুপ চট্টগ্রামকে হারিয়ে ট্রফি জিতল জেমকন খুলনা।

শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৫ রানে হারিয়ে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন জেমকন খুলনা।

দিন-রাতের এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহর হাফসেঞ্চুরিতে খুলনা ২০ ওভারে ৭ উইকেটে করে ১৫৫ রান। জবাব দিতে নেমে রাতের উইকেটে চট্টগ্রাম ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রানে আটকে যায়।

যদিও সৈকত আলির হাফসেঞ্চুরিতে (৪৫ বলে ৫৩) জয়ের পথে ছিল বন্দরনগরীর দলটি। কিন্তু শেষটাতে এসে কেউই দাঁড়াতে পারলেন না। খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মিলল না সমীকরণ।

মাশরাফি ৪ ওভারে ৪০ রান দিয়ে পেলেন না উইকেট। তবে ২ উইকেট নেন শহিদুল ইসলাম।

এর আগে ব্যাট করতে নেমে ঠিক অধিনায়কের মতোই খেললেন মাহমুদউল্লাহ রিয়াদ। গোটা টুর্নামেন্টে হাফসেঞ্চুরি না পেলেও এবার খেলে ফেললেন ২০ ওভারের ক্রিকেটে ক্যারিয়ারসেরা ইনিংস।

দলের দুঃসময়ে নেমে মাহমুদউল্লাহ অপরাজিত ৪৮ বলে ৭০ রানে। এটিই টি-টুয়েন্টিতে তার ক্যারিয়ারসেরা ইনিংস। তার আগের সর্বোচ্চ ছিল অপরাজিত ৬৪।

টস জিতে হেরে ব্যাটিংয়ে নামা খুলনা দল এদিন মিস করল সাকিব আল হাসানকে। তিনি না থাকায় ব্যাটিং অর্ডারে প্রমোশন পান আরিফুল হক। তবে আরিফুলের ব্যাট তেমন করে কথা বলেনি। ২১ রান তুলতেই খরচ করেন ২৩ বল। জাকির হাসান ২০ বলে ২৫। শেষ দিকে ১২ বলে ১৫ রান করেন শুভাগত।

শেষ অব্দি এমন ছোট্ট ছোট্ট অবদানের হাত ধরেই জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা। চ্যাম্পিয়ন ট্রফিটা বেশ মানিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে!

সংক্ষিপ্ত স্কোর-

জেমকন খুলনা: ২০ ওভারে ১৫৫/৭ (জহুরুল ০, জাকির ২৫, ইমরুল ৮, আরিফুল ২১, মাহমুদউল্লাহ ৭০*, শুভাগত ১৫, শামীম ০, মাশরাফি ৫, শহিদুল ১*; নাহিদুল ২/১৯, শরিফুল ২/৩৩, মোসাদ্দেক ১/২০, মুস্তাফিজ ১/২৪)।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ২০ ওভারে ১৫০/৬ (লিটন ২৩, সৌম্য ১২, মিঠুন ৭, সৈকত ৫৩, শামসুর ২৩, মোসাদ্দেক ১৯, নাহিদুল ৬*, নাদিফ ১*; শুভাগত ১/৮, আল আমিন ১/১৯, হাসান ১/৩০, শহিদুল ২/৩৩)।

ফল: জেমকন খুলনা ৫ রানে জয়ী।

ম্যাচ সেরা: মাহমুদউল্লাহ।

টুর্নামেন্ট সেরা: মুস্তাফিজুর রহমান।

Leave a Reply