গহীন সুন্দরবনে ৩টি ট্রলারসহ ৬০ হরিণ শিকারি আটক

0
255
Spread the love

সুন্দরবনে ৩টি ট্রলারসহ ৬০ হরিণ শিকারিকে আটক করেছে বন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল ও চুলাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৫ মঙ্গলবার) ভোরে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনি এলাকা থেকে তাদের আটক করা হয়। এদের সবার বাড়ি রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান জানান, কিছু শিকারি রাসমেলা উপলক্ষে হরিণ শিকার করার জন্য সংঘবদ্ধ হয়ে সুন্দরবনে যাচ্ছিলো। এমন খবরে জয়মনি এলাকায় অভিযান চালানো হয়। এ সময় তিনটি ট্রলারসহ ৬০ হরিণ শিকারিকে আটক করা হয়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল, জব্দ করা হয়।

মাহমুদুল হাসান আরও জানান, আগামী ১০ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত সুন্দরবনের দুবলারচরের আলোরকোলে সনাতন ধর্মাবলম্বীদের রাস উৎসব হবে। আটক ব্যক্তিরা মেলা উপলক্ষে হরিণ শিকারের উদ্দেশ্যে সুন্দরবনে প্রবেশ করছিল।

বন কর্মকর্তা মাহমুদুল বলেন, ‘রাসমেলা উপলক্ষে ১০ তারিখ থেকে সুন্দরবনের দুবলারচরে যাওয়া পূণ্যার্থী ও ভক্তদের সুন্দরবনে ঢোকার অনুমতি দেবে বনবিভাগ। আটক ব্যক্তিদের কাছে বন বিভাগের কোন পাস পারমিট নেই।’

হরিণ শিকারিদের সবার বাড়ি রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নে হওয়ায় আমরা ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে খবর পাঠিয়েছি। তিনি এসে আটকদের শনাক্ত করার পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন এই বনকর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here