গভীর রাতে রাজধানীর বিভিন্ন স্থানে ছিন্নমূলদের মাঝে ‘গ্রীন বিডি বন্ধু মহল’র খাবার বিতরণ

গভীর রাতে রাজধানীর বিভিন্ন স্থানে ছিন্নমূলদের মাঝে ‘গ্রীন বিডি বন্ধু মহল’র খাবার বিতরণ
Spread the love

সুমন আল হাসান, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ ‘সেবাই মূল লক্ষ্য’ এই স্লোগানকে সামনে রেখে অরাজনৈতিক সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ‘গ্রীন বিডি বন্ধু মহল’ এর আয়োজনে গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাত ১২টা থেকে ভোর পর্যন্ত ছিন্নমূল, হতদরিদ্র ও পথশিশুদের মাঝে রান্না করা প্রায় ৫০০ প্যাকেট খাবার বিতরণ করা হয়েছে। মিরপুর-১০ নাম্বার থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে ঘুরে রাস্তার ফুটপাতে শুয়ে থাকা ছিন্নমূল, হতদরিদ্র ও পথশিশুদের হাতে খাবার তুলে দেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

খাবার বিতরণী অনুষ্ঠান মিরপুর-১০ নম্বর গোল চত্বরে রাত ১২.১ মিনিটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন, ‘বাংলাদেশ প্রতিদিন’ এর ‘চিফ ইনভেস্টিগেশন’, সাঈদুর রহমান রিমন, সাংবাদিক মনিরুজ্জামান, ‘কলকাতা টিভি’র মিরপুর প্রতিনিধি প্রান্ত পারভেজ তালুকদার, সিনিয়র সাংবাদিক পারভেজ মুন্না ও সিনিয়র সাংবাদিক আরব আলী বিশ্বাস ও সাংবাদিক লালন। আর্তমানবতার ভ্রত নিয়ে নিঃস্বার্থভাবে সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে মানবসেবায় কল্যাণমূলক অবদান রাখতে ইতিপূর্বে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ত রেখেছে।

‘গ্রীণ বিডি বন্ধু মহল’র মানবিক চেতনা বোধ থেকে ছিন্নমূল, হতদরিদ্র ও পথশিশুদের জন্য সদস্যদের স্বখরচে আহার নিবারনের এই ক্ষুদ্র প্রয়াস। মানব সেবায় নিজেদের উৎসর্গ করতে সংগঠনটি যেসব কল্যাণমূলক কর্মসূচি বিগত দিনগুলিতে পালন করেছেন, তার মধ্যে রয়েছে, ‘স্বেচ্ছায় রক্তদান’, বাংলাদেশকে সবুজে পরিণত করতে ‘বৃক্ষরোপণ’, শীতার্তদের মাঝে ‘শীতবস্ত্র বিতরণ’, রমজান মাসে গরীব অসহায়দের মাঝে ‘ইফতার’ বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ, মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা এবং প্রতিমাসে অসহায় হতদরিদ্রদের মাঝে ‘খাবার বিতরণ’ সহ যেকোনো দুর্যোগ দূর্ভোগে স্বেচ্ছায় সেবা প্রধান। এছাড়াও তারা ভবিষ্যৎ দিনগুলোতে যে কোন মানবিক বিপর্যয়ে নিজেদের সম্পৃক্ত রাখার অঙ্গীকার নিয়ে ধারাবাহিক আরো বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করবে বলে জানিয়েছেন।

সাঈদুর রহমান রিমন বলেন, আমি এই স্বেচ্ছাসেবী সংগঠনের সেবামূলক প্রতিটি কার্যক্রম যোগাযোগ মাধ্যমে প্রায় সময়ই দেখতাম। আজ নিজে এসে গভীর রাতে ছিন্নমূলদের মাঝে রান্না করা খাবার বিতরণ দেখে আমি মুগ্ধ হয়েছি। আরেকটি বিষয় আমার আরো বেশি ভালো লেগেছে, এই স্বেচ্ছাসেবী সংগঠনটির কোন নেতা নেই। সকল সদস্যরা একে অপরের বন্ধু হয়ে সেবামূলক কাজ গুলি করে যাচ্ছে। আমার পক্ষ থেকে এই স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিটি সদস্যের জন্য সবসময় সহযোগিতা ও দোয়া থাকবে।

ছিন্নমূল, হতদরিদ্র ও পথশিশুদের মাঝে ‘বাংলাদেশ প্রতিদিন’ এর ‘চিফ ইনভেস্টিগেশন’, সাঈদুর রহমান রিমন, সাংবাদিক, মনিরুজ্জামান, ‘কলকাতা টিভি’র মিরপুর প্রতিনিধি, প্রান্ত পারভেজ তালুকদার ‘গ্রীণ বিডি বন্ধু মহল’র সকল সদস্যদের সাথে নিয়ে নিজ হাতে খাবার বিতরণ করেন, এ সময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মী ও সেচ্ছাসেবী সংগঠন ‘গ্রীণ বিডি বন্ধু মহল’ এর সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply