সব ধরনের ক্রিকেট বয়কটের হুমকি টাইগারদের!

0
246
Spread the love

হঠাৎ সোমবার (২১ অক্টোবর) দুপুরে বিসিবি’তে ক্রিকেট সাংবাদিকদের ভিড় বেড়ে যায়। ক্রিকেটাররা নাকি সংবাদ সম্মেলন ডেকেছেন? জাতীয় লিগে সম্মানী বাড়ানো সহ আরো বেশ কিছু দাবি-দাওয়া পুরণের জন্য জাতীয় দলের ক্রিকেটাররা এমন একটি সংবাদ সম্মেলন ডেকেছেন? বলাবলি হতে লাগল-দাবি পুরো না হলে ক্রিকেটাররা নাকি সামনের ভারত সফর বয়কটও করতে পারেন! এতো বড় খবর, অথচ সেটা স্বীকার করার মতো মন্তব্য করছেন না কোন ক্রিকেটাররা। জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা সবাই একই উপায় অবলম্বন করলেন- কেউ ফোনই ধরলেন না!

দুপুর ২টায় বিসিবিতে এমন এক সংবাদ সম্মেলন হবে-এমন কথা শোনা গিয়েছিল। তবে দুপুর তিনটা পর্যন্ত বিসিবিতে কোন ক্রিকেটাররা দেখাই যে গেল না! তাসকিন আহমেদ এলেন তবে সঙ্গে ছিল তার অনুশীলন ব্যাগ। সেটা নিয়ে তিনি ক্রিকেট একাডেমিতে নেমে গেলেন অনুশীলনে। সাংবাদিকদেরও এড়িয়ে গেলেন।

ব্যাপারটা আসলে কি হতে যাচ্ছে- সে সম্পর্কে কারোর কোন স্পষ্ঠত ধারণা নেই। বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে এই ব্যাপারে বার্তাটোয়েন্টিফোর যোগাযোগ করলে আকরাম জানান- দেখি আমি বিষয়টির খোঁজ নিচ্ছি।

আকরাম চট্টগ্রাম থেকে খানিকবাদে ফোনে বলেন-‘আমিও শুনছি এমন কিছু বিষয়ে। তবে ক্রিকেটারদের যদি কোন দাবি-দাওয়া থাকে তবে সেটা তারা আমাদেরকে আগে অবশ্যই জানাবে। অনুরোধ করবে। আগেই আন্দোলনে নামার প্রশ্ন আসছে কেন?’

জাতীয় লিগে ম্যাচ ফি নিয়ে ক্রিকেটাররা যে সন্তুষ্ঠ না সেটা আগেই জানা গিয়েছিল। তবে দু’রাউন্ড খেলা হয়ে যাওয়ার পর এই বিষয়টি নিয়ে ‘বিদ্রোহে’ নামলেন!

এই প্রসঙ্গে আকরাম বলছিলেন-‘আর্ন্তজাতিক ক্রিকেটে ক্রিকেটারদের ম্যাচ ফি’ দ্বিগুণ করা হয়েছে। মানছি যে ঘরোয়া ক্রিকেটে তাদের ম্যাচ ফি কম। তবে এই বিষয়টাতে টুর্নামেন্ট কমিটির। তারা এটা বাড়ানোর জন্য উদ্যোগ নেবে। তারপর বিসিবি সিদ্ধান্ত জানাবে। কিন্তু কেউ জানবে না, কারো কাছ থেকে কোন অনুরোধ আসবে না অথচ এখন হঠাৎ করে বয়কটের খবর আমাদের কেন শুনতে হবে? যা কিছুই হোক না কেন-সমঝোতা এবং আলাপ আলোচনার মধ্যেই হতে হবে।’

জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড শুরু হবে ২৪ অক্টোবর। আর জাতীয় দল সামনের মাসে ভারত সফরে যাবে তিনটি টি- টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here