কোহলিকে নিয়ে গাভাস্কারের মন্তব্যে খেপেছেন আনুশকা

বিরাট কোহলির পারফরম্যান্স নিয়ে সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সুনিল গাভাস্কারের মন্তব্যে নিজের নাম আসায় ক্ষোভ প্রকাশ করেছেন কোহলির স্ত্রী এবং বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, গাভাস্কারের বিতর্কিত ওই মন্তব্যকে বিরক্তিকর অভিহিত করে এর‍ তীব্র সমালোচনা করেছেন আনুশকা।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যকার ম্যাচে ধারাভাষ্যের সময় কোহলির অনুশীলনের ঘাটতি নিয়ে কথা বলেন গাভাস্কার।

তিনি বলেন, ‘কোহলি জানে, সে যত বেশি অনুশীলন করবে তত ভালো করতে পারবে। এত দিন লকডাউন ছিল, এই সময়ে সে কেবল আনুশকার বোলিংয়ে অনুশীলন করেছে, যা তার খুব বেশি কাজে আসবে না।’

লকডাউন চলাকালীন বাড়ির ছাদে আনুশকার থ্রোডাউনের বিপক্ষে কোহলির ব্যাটিং অনুশীলনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। গাভাস্কার সেই ভিডিও ক্লিপের দিকে ইঙ্গিত করে এমন মন্তব্য করে থাকতে পারেন বলে মনে করছেন অনেকে।

গাভাস্কারের ওই মন্তব্যের পরই ক্ষোভ প্রকাশ করে নিজের ইনস্টাগ্রাম পোস্টে আনুশকা লেখেন, ‘মিস্টার গাভাস্কার, আপনার মন্তব্যটি বিরক্তিকর। একজন স্বামীর পারফরম্যান্সের পেছনে তার স্ত্রীর দায় আছে, কি ভেবে আপনি এমন মন্তব্য করলেন, এর কারণ ব্যাখ্যা করলে খুশি হবো। আমি নিশ্চিত, ক্রিকেটে ধারাভাষ্য দেয়ার সময় এত বছর আপনি সব ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে সম্মান করেছেন। আপনার কি মনে হয় না যে একই রকম সম্মান আমার ও আমাদের প্রতি আপনার থাকা উচিত?’

“আমি এটাও নিশ্চিত, আমার স্বামীর গত ম্যাচের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে আপনি অন্য শব্দও ব্যবহার করতে পারতেন, অন্যভাবেও বলতে পারতেন। নাকি এখানে কেবল আমার নাম ব্যবহার করলেই আপনার কথাগুলো প্রাসঙ্গিক হতো?”

‘২০২০ সালে এসেও আমাকে ঘিরে এই বিষয়গুলোর পরিবর্তন হয়নি। আর কবে ক্রিকেটের সাথে আমাকে জড়ানো বন্ধ হবে, এমন মন্তব্য বন্ধ হবে। মিস্টার গাভাস্কার, আপনি একজন কিংবদন্তি যার নাম ভদ্রলোকের এই খেলায় সবসময় ওপরের সারিতে থাকবে। আমি কেবল বোঝাতে চেয়েছি, আপনার কথাগুলো শুনে আমার কেমন লেগেছে,’ লেখেন আনুশকা।

Leave a Reply