prothombarta24

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেই সঙ্গে পেশাদার ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানের নামও থাকছে না বিসিবির নতুন চুক্তিতে। রবিবার বোর্ড মিটিং শেষে এসব কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘বোর্ড মিটিং চলাকালীন সময় মাশরাফি আমাকে ফোন করে ক্রিকেট বোর্ডের নতুন চুক্তিতে তার নাম না রাখার কথা বলেন। মাশরাফি বলেন, আমি থাকলে আরেকজন তরুণ ক্রিকেটার দলে জায়গা পাবে না। মাশরাফি যেহেতু নিজে থেকেই চুক্তিতে থাকতে চাইছেন না, তাই সামনে বোর্ডের যে নতুন চুক্তি হবে সেখানে মাশরাফির নাম থাকবে না।’

বিসিবির সবশেষ চুক্তি অনুযায়ী, মাশরাফি ছিলেন এ-প্লাস ক্যাটাগরির ক্রিকেটার। যার বেতন ছিলও চার লাখ টাকা। একই ক্যাটাগরিতে আছেন আরও চারজন ক্রিকেটার। তারা হলেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদ উল্লাহ রিয়াদ।

পাকিস্তান সফর প্রসঙ্গে বিসিবি সভাপতি জানান, পাকিস্তানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠায় সরকারের পক্ষ থেকে এখনও অনুমিত মিলেনি। তাই বিসিবি তাদের আগের সিদ্ধান্তেই অটল থাকছে। সূচি অনুযায়ী, পাকিস্তান সফরে বাংলাদেশের তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলার কথা। কিন্তু বাংলাদেশ সেখানে শুধুমাত্র টি-টোয়েন্টি খেলতে রাজি ছিলও। আর টেস্টের জন্য নিরপেক্ষ ভেন্যুর প্রস্তাব দিয়ে আসছে। মিটিং শেষেও বোর্ড তার আগের সিদ্ধান্তেই কার্যত অটল থাকলো।

এদিকে, ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে নানা পরিবর্তন আসার ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি। সেই সঙ্গে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো হবে বলেও জানান পাপন।

Leave a Reply