জন্মশতবার্ষিকী

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে।

শুক্রবার দুপুর একটায় দেশটির মিসিলায় দূতাবাসের হলরুমে রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে ও কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শুনান দূতাবাসের কর্মকর্তারা।

আলোচনাপর্বে রাষ্ট্রদূত এস এম আবুল কালাম দেশের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও তার জীবনের বিভিন্ন দিক তুলে ধরে ধরেন। সেই সঙ্গে কুয়েতে বছরব্যাপী যথাযোগ্য মুজিববর্ষ উদযাপনে সকল প্রবাসী বাংলাদেশিদের সহযোগীতা কমনা করেন তিনি।

অনুষ্ঠানের শেষপর্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা ও স্বদেশ প্রত্যাবর্তনের ওপর নির্মিত একটি প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এসময় কাউন্সিলর ও পাসপোর্ট ও ভিসা সচিব জহিরুল ইসলাম খাঁন, ডিফেন্স অ্যাটাসি বিগ্রেডিয়ার আবু নাসের, সোনালী ব্যাংক কর্মকর্তা মো. জাকির হোসেন মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামসহ কুয়েতের বিভিন্ন শ্রেণী পেশা ও সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply