prothombarta24

এজি লাভ্লু, কুড়িগ্রাম প্রতিনিধি-
কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলাতে ভোগ্যপণ্যের বাড়তি মূল্য নেয়ার অভিযোগে ৭ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২১ মার্চ দুপুর থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, নাগেশ্বরী উপজেরার সজিব নামে এক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে হ্যান্ড স্যানিটাইজারের মূল্য বিশি নেয়ায় নাগেশ^রী উপজেলার রিমা মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বাজারের নিষিদ্ধ রং মিশ্রিত খাদ্যপণ্য বিক্রির অভিযোগে মন্টু স্টোরকে ২ হাজার টাকা জারিমানা, ভাই ভাই মুদি দোকানদারকে মূল্য তালিকা না থাকায় ১ হাজার টাকা এবং ওজন কম দেওয়ায় মাছ ব্যবসায়ী মইনুল ইসলামকে ১ হাজার টাকা ও রফিকুল ইসলামকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার ফিজারুল ইসলাম চাল ব্যবসায়ী আনোয়ারুল ইসলামকে অতিরিক্ত মূল্য নেয়ায় ১০ হাজার টাকা ও মুদি দোকানদার নিমাই চন্দ্রকে ৫শ’ টাকা জরিমানা করেন।

দেশে করোনাভাইরাসের কারণে ব্যবসায়ীরা যাতে ভোক্তাদের অতিরিক্ত দামে পণ্য বিক্রি করতে না পারে এজন্য জেলা জুড়ে অভিযান চলমান থাকবে বলে জানা গেছে।

Leave a Reply